ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

জাতীয়

নড়াইল সদরে কারচুপির অভিযোগ এনে পুনরায় নির্বাচন দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, মে ২৩, ২০২৪
নড়াইল সদরে কারচুপির অভিযোগ এনে পুনরায় নির্বাচন দাবি

নড়াইল: ষষ্ঠ উপজেলা নির্বাচনের ২য় পর্যায়ে নড়াইল সদর উপজেলা নির্বাচনে অনিয়ম, পেশি শক্তির ব্যবহার, রিটার্নিং অফিসারের বিমাতা সুলভ আচরণের প্রতিবাদে ও পুনঃনির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে উপজেলা নির্বাচনের প্রার্থী তোফায়েল মাহমুদ।

বুধবার (২২ মে) বিকেলে নড়াইল পৌরসভাধীন আলাদাতপুরস্থ নির্বাচনী প্রচারকেন্দ্রে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন তিনি।

তোফায়েল মাহমুদ বলেন, নড়াইল সদর উপজেলা নির্বাচনে আমি প্রার্থী হওয়ার পর থেকে ষড়যন্ত্র শুরু হয়েছে। নির্বাচনী কাজ শুরুর পর থেকে আমার নেতাকর্মীদের ভয়ভীতি-হুমকি দিতে থাকে জেলা আওয়ামী লীগের একটি গ্রুপ। এর পর নড়াইল-২ আসনের সংসদ সদস্য হুইপ মাশরাফির বিন মর্তুজার বাবা গোলাম মর্তুজা স্বপন বিজয়ী প্রার্থী মো. আজিজুর ভুঁইয়ার পক্ষে প্রকাশ্যে বিভিন্ন মিছিল মিটিং করতে থাকেন।

তিনি আরও বলেন, নড়াইল-২ আসনের সংসদ সদস্য হুইপ মাশরাফি বিন মর্তুজার বিরুদ্ধে আমি লিখিত অভিযোগ দিলে আমার কাছে তথ্য উপাত্ত থাকা সত্ত্বেও কোনো তথ্য না চেয়ে রিটার্নিং অফিসার আমার অভিযোগ ভিত্তিহীন বলে বাতিল করে দেন।

অভিযোগ করে তিনি বলেন, এমন কি  নির্বাচনের দিন মাইজপাড়া ইউনিয়নের মাইজপাড়া, চারিখাদা, দূর্গাপুর রোড়ামাড়া, ও চন্ডিবরপুর ইউনিয়নের ফেদিবাজার, সিমানন্দপুর কেন্দ্র থেকে আমার এজেন্ট বের করে  দেওয়াসহ জাল ভোট ও ব্যালট পেপারে সিল মারার ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে আসছে। যেখানে উপজেলায় ৩৭ শতাংশ ভোট পড়েছে সেখানে বিজয়ী প্রার্থী মো. আজিজুর ভুঁইয়ার নিজ ভোট কেন্দ্র সিমানন্দপুরে ভোট পড়েছে ৮০শতাংশ। নড়াইল সদর থেকে ২০ কিলোমিটার দূরের কেন্দ্র থেকে এক ঘণ্টার মধ্যে ফলাফল কন্ট্রোল রুমে পৌঁছালেও কন্ট্রোল রুম থেকে এক ঘণ্টার পথের সিমানন্দপুরের কেন্দ্রের ফলাফল ৫ ঘণ্টা পর কন্ট্রোল রুমে পৌঁছায়।

তোফায়েল মাহমুদ তুফান আরও জানান, নড়াইল সদর উপজেলায় ১০০ কেন্দ্রের মধ্যে ৯৫ কেন্দ্রের ফলাফলে আমি এগিয়ে থাকা সত্ত্বেও বাকি ৫ কেন্দ্রের ফলাফল বিলম্বে প্রকাশ করে কারসাজি করে আমাকে হারিয়ে দেওয়া হয়েছে।

বক্তব্যে চন্ডিবরপুর ইউনিয়নের সব কেন্দ্র, আউড়িয়া ইউনিয়নের রামচন্দ্রপুর, দত্তপাড়া স্কুল, চারিখাদা স্কুল, মাইজপাড়া ইউনিয়নের চারিখাদা স্কুল কেন্দ্রীর ভোট যাচাই-বাচাইসহ পুনরায় গণনা করার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, ২১ মে নির্বাচনে বিজয়ী প্রার্থী মো. আজিজুর ভুঁইয়া পেয়েছেন ৪৫০৮৫ ভোট, তোফায়েল মাহমুদ  পেয়েছেন ৪২৩০৬ ভোট।   

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, মে ২৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।