ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুর রেলকারখানা পরিদর্শন করলেন প্রধান বিচারপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, মে ২৫, ২০২৪
সৈয়দপুর রেলকারখানা পরিদর্শন করলেন প্রধান বিচারপতি

নীলফামারী: দেশের বৃহত্তম নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।  

শনিবার (২৫ মে) দুপুরে পরিদর্শনে এসে কারখানার বিভিন্ন বিভাগ ও ন্যারোগেজ ইঞ্জিন, রেলের জাদুঘর ও রানীর ভ্রমণের ঐতিহ্যবাহী সেলুন পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য সিদ্দিকুল আলম, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী, সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) সাদেকুর রহমান, কারখানার কার্যব্যবস্থাপক শেখ হাসানুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি কারখানার ঐতিহ্য ঘুরে ঘুরে দেখেন এবং সন্তোষ প্রকাশ করেন। কারখানায় রাখা রানীর সেলুনটি দেখেন এবং সেখানে অবস্থিত একটি আসনে বসে উপলব্ধি নেন। পরে রেলওয়ে কারখানার সম্মেলন কক্ষে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা মাল্টিমিডিয়ায় রেলওয়ে যাবতীয় কার্যক্রম ও সরজমিনে নানা কার্যক্রমের চিত্র তার সামনে তুলে ধরেন। ১৮৭০ সালে প্রতিষ্ঠিত রেলওয়ের নানা কর্মযজ্ঞ দেখেন এবং স্বাধীনতা যুদ্ধে নিরীহ বাঙালিদের ব্রয়লারের আগুনে ফেলে হত্যার ঘটনায় প্রধান বিচারপতি আবেগ আপ্লুত হয়ে পড়েন। প্রধান বিচারপতি শহীদদের স্মরণে নির্মিত অদম্য স্বাধীনতায় ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, মে ২৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।