ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় রিমাল: জরুরি নির্দেশনা মেয়র আতিকুলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, মে ২৭, ২০২৪
ঘূর্ণিঝড় রিমাল: জরুরি নির্দেশনা মেয়র আতিকুলের

ঢাকা: জনসাধারণের দুর্ভোগ লাঘবে ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় জরুরি নির্দেশনা দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।  

রোববার (২৬ মে) গুলশান নগর ভবনে এক জরুরি সভায় তিনি এই নির্দেশনা প্রদান করেন।

 

নির্দেশনার মধ্যে রয়েছে, সংশ্লিষ্ট অফিসারদের সব ধরনের ছুটি বাতিল, দ্রুত পানি নিষ্কাশনে কুইক রেসপন্স টিম প্রস্তুত, ঝড়ে কোথাও কোনো গাছ পড়ে রাস্তা ব্লক হলে দ্রুত সময়ের মধ্যে অপসারণসহ নগরবাসীর সব ধরনের সহযোগিতার জন্য এগিয়ে আসা।  

এছাড়াও জরুরি প্রয়োজনে নগরবাসীকে ডিএনসিসির হটলাইন নাম্বার ১৬১০৬ নম্বরে ফোন করার জন্য নগরবাসীকে আহ্বান জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।  

আতিকুল ইসলাম বলেন, শক্তিশালী ঘূর্ণিঝড় যে কোনো সময় উপকূলে আছড়ে পড়তে পারে। এর প্রভাবে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অফিস। ঝড় ও ভারি বৃষ্টিপাতে নগরবাসীর দুর্ভোগ যেন না হয় সেজন্য সংশ্লিষ্ট সব কর্মকর্তা ও কর্মচারীকে সচেষ্ট থাকতে হবে। বিশেষ করে প্রকৌশল বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ সমন্বিতভাবে কার্যক্রম গ্রহণ করবে।

তিনি আর বলেন, বৃষ্টিপাত থেকে যাতে শহরের কোথাও কোনো জলাবদ্ধতা না দেখা দেয় সে জন্য সবাইকে সজাগ থাকতে হবে। কোথাও কোনো রাস্তা-ঘাট ব্লক হলে সেটি দ্রুত সময়ের মধ্যে পরিষ্কারের জন্য কাজ করতে হবে। কুইক রেসপন্স টিম সার্বক্ষণিক কাজ করবে।

এসময় ডিএনসিসি মেয়র সব কাউন্সিলরদের নিজ নিজ ওয়ার্ডে সরেজমিনে থেকে তদারকি করার আহ্বান জানিয়েছেন।  

উল্লেখ্য, গভীর নিম্নচাপ থেকে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় রিমাল বঙ্গপোসাগরে অবস্থান করছে। এটি রাতের যে কোনো সময় বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে। ইতিমধ্যে আবহাওয়া অফিস ১০ নম্বর মহাবিপদ সংকেত প্রদান করেছে।  

বাংলাদেশ সময়: ০০৪১ ঘণ্টা, ২৭ মে, ২০২৪
এমএমআই/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।