ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বর্ণাঢ্য আয়োজনে ডিআরইউয়ের ৩ দশক উৎসব উদযাপিত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, মে ২৭, ২০২৪
বর্ণাঢ্য আয়োজনে ডিআরইউয়ের ৩ দশক উৎসব উদযাপিত

ঢাকা: বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে উদযাপিত হলো পেশাদার সাংবাদিকদের বৃহৎ সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) তিন দশক উৎসব।

রোববার (২৬ মে) সকালে ডিআরইউ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে এবং কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য আয়োজনের উদ্বোধন করা হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।  

বেলা সাড়ে ১১টার দিকে ডিআরইউ প্রাঙ্গণে আসেন ওবায়দুল কাদের। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে গোলাম মোহাম্মদ কাদের, বাহাউদ্দিন নাছিম ও ডিআরইউর বর্তমান কমিটির নেতাসহ সাংবাদিকদের সঙ্গে নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন ওবায়দুল কাদের। পায়রা উড়িয়ে তিন দশক পদার্পণ উৎসবের উদ্বোধন করেন তিনি। এরপর ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে গিয়ে শুভেচ্ছা বক্তব্য দেন। পরে কেক কাটেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মহিউদ্দিন।

এসময় কার্যনির্বাহী কমিটির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- যুগ্ম সম্পাদক মো. মিজানুর রহমান (মিজান রহমান), উদযাপন কমিটির আহ্বায়ক ও সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, অর্থ সম্পাদক মো. জাকির হুসাইন, দপ্তর সম্পাদক রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক মাহমুদা ডলি, সাংস্কৃতিক সম্পাদক মনোয়ার হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুশান্ত কুমার সাহা, আপ্যায়ন সম্পাদক ছলিম উল্লাহ মেজবাহ, কল্যাণ সম্পাদক মো. তানভীর আহমেদ, কার্যনির্বাহী সদস্য সাঈদ শিপন, মুহিববুল্লাহ মুহিব, রফিক মৃধা, দেলোয়ার হোসেন মহিন ও শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

এরপর ডিআরইয়ের তিন দশকে পদার্পণ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। দুপুর ১২টার দিকে ডিআরইউ প্রাঙ্গণ থেকে কার্যনির্বাহী কমিটির নেতাসহ সংগঠনের সদস্য, সাবেক নেতাদের নিয়ে বের করা র‍্যালি রাজধানীর সেগুনবাগিচা এলাকা প্রদক্ষিণ করে। এসময় প্রতিষ্ঠাবার্ষিকীর টি-শার্ট, রঙবেরঙের ব্যানার ফেস্টুন, বাদ্যযন্ত্র ও ঘোড়ার গাড়ি র‍্যালিকে বর্ণাঢ্য রূপ দেয়।

দুপুর সাড়ে ১২টার দিকে ডিআরইউতে আসেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটির তিন দশক পূর্তি অনুষ্ঠানে ডিআরইউর বর্তমান ও সাবেক নেতা ও সদস্যদের নিয়ে বেলুন ওড়ান । এরপর নসরুল হামিদ মিলনায়তনে বিএনপির পক্ষ থেকে কেক কাটেন।

অনুষ্ঠানে জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, ডিআরইউয়ের সাবেক সভাপতি শফিকুল করিম সাবু, শাহজাহান সরদার, সাহেদ চৌধূরী, ইলিয়াস হোসেন, রফিকুল ইসলাম আজাদ, মুরসালিন নোমানী, নজরুল ইসলাম মিঠু, ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক মোতাহের হোসেন মাসুম, রাজু আহমেদ, নুরুল ইসলাম হাসিব, মাইনুল হাসান সোহেল, বিএফইউজের একাংশের মহাসচিব কাদের গণি চৌধুরী, ডিইউজের একাংশের সভাপতি শহিদুল ইসলাম, ডিআরইউ বহুমুখী সমবায় সমিতির সভাপতি আবুল হোসেন ও সাধারণ সম্পাদক বদরুল আলম চৌধুরী খোকন এবং বিএফইউজের একাংশের যুগ্ম মহাসচিব শেখ মামুন উপস্থিত ছিলেন।  

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিআরইউ চত্বর বেলুন দিয়ে সাজানো হয় এবং আলোকসজ্জা করা হয়।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, মে ২৭, ২০২৪
টিএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।