ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভোলায় ঘূর্ণিঝড়ে ১৭ হাজার হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, মে ২৯, ২০২৪
ভোলায় ঘূর্ণিঝড়ে ১৭ হাজার হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত

ভোলা: ভোলায় ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে শুধু ঘরবাড়ি বিধ্বস্ত হয়নি ক্ষতিগ্রস্ত হয়ে ১৭ হাজার হেক্টর জমির গ্রীষ্মকালীন সবজি, পান, আখ, বোরো ও আউশ ধানের।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ তথ্য নিশ্চিত করেছে।

একদিকে জোয়ারের পানি অন্যদিকে জলোচ্ছ্বাস আর প্রবল বাতাসে এসব ফসল ক্ষতিগ্রস্ত হয়। এতে দুশ্চিন্তায় পড়েছেন কৃষককরা। কষ্টার্জিত ফসল হারিয়ে সংকটের যেন শেষ নেই তাদের।

সূত্র জানিয়েছে, ক্ষতিগ্রস্ত ফসলের মধ্যে গ্রীষ্মকালীন সবজির ক্ষেত ১০ হাজার হেক্টর, পান ৫৭০ হেক্টর, আখ ৪৮৯ হেক্টর, বোরো ধান ১ হাজার ৩৩৫ ও আউশের বীজতলা ৪ হাজার ৩০০ হেক্টর।

উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, এখনই নিশ্চিতভাবে বলা যাচ্ছে না আক্রান্ত ফসলের কতটুকু ক্ষতি হয়েছে। তবে ঝড় ও পানির কারণে কিছু ফসলের ক্ষতি হবে।

ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন, ঝড়ে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের তালিকা তৈরি করা হয়েছে। এখন পর্যন্ত ক্ষতিগ্রস্তদের জন্য ৩৭৫ মেট্রিক টন চাল ও নগদ ১৮ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, মে ২৯, ২০২৪ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।