ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

অবৈধ সম্পদ অর্জন: স্ত্রীসহ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, মে ২৯, ২০২৪
অবৈধ সম্পদ অর্জন: স্ত্রীসহ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

কুমিল্লা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কুমিল্লার সেই ট্রাফিক পুলিশ পরিদর্শক জিয়াউল চৌধুরী টিপু ও তার স্ত্রী ফারজানা হোসেন রিয়ার বিরুদ্ধে প্রায় ২৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

মঙ্গলবার (২৮ মে) বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপপরিচালক ফজলুল হক।

 

এর আগে গত ২৪ মে গভীর রাতে জিয়াউল চৌধুরী টিপুর ছোট ভাই আবদুল হাসান চৌধুরী অপুকে চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার করে কুমিল্লা কোতোয়ালি মডেল থানা পুলিশ।

দুদকের ওই কর্মকর্তা জানিয়েছেন, কুমিল্লা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. ইমরান খান মামলাটি দায়ের করেছেন। মামলার আসামিরা হলেন- কুমিল্লা নগরীর পুরাতন চৌধুরী পাড়া এলাকার আব্দুল মান্নান চৌধুরীর ছেলে জিয়াউল চৌধুরী টিপু ও তার স্ত্রী ফারজানা হোসেন রিয়া। টিপু এর আগে হাইওয়ে কুমিল্লা রিজিয়নের সাবেক সার্জেন্টের দায়িত্ব পালন করেছিলেন।

মামলার এজাহারে বলা হয়, জিয়াউল চৌধুরী টিপু দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য দাখিল করেছেন। অর্থ পাওয়ার ভুয়া হলফনামা তৈরি করে সঠিক হিসেবে ব্যবহার করেছেন। মূল হলফনামাগুলো অসৎ উদ্দেশ্যে বিনষ্ট করে দুর্নীতি দমন কমিশন আইনে অপরাধ করেছেন। এসব তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, জিয়াউল চৌধুরী টিপু ও তার স্ত্রী ফারজানা হোসেন রিয়া ২৩ লাখ ৯২ হাজার ৮৬৩ টাকার জ্ঞাত-আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। তা ভোগ দখলে রেখেছেন। এ অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে কুমিল্লার ট্রাফিক পুলিশ পরিদর্শক জিয়াউল চৌধুরী টিপুর বক্তব্য নেওয়ার চেষ্টা করে একাধিকবার ফোন দেওয়া হয়। তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, মে ২৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।