ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাঁদপুর মেঘনায় বাল্কহেডে অভিযান, গ্রেপ্তার ৮ সুকানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, মে ৩১, ২০২৪
চাঁদপুর মেঘনায় বাল্কহেডে অভিযান, গ্রেপ্তার ৮ সুকানি

চাঁদপুর: চাঁদপুর মেঘনা নদীতে নৌ পুলিশের নিয়মিত অভিযানে সদর উপজেলার বিষ্নপুর ইউনিয়নের লালপুর নামক এলাকায় সাতটি বাল্কহেড থেকে বিভিন্ন অনিয়মের কারণে আট সুকানিকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (৩১ মে) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

গ্রেপ্তার সুকানিরা হলেন- সুকানি মো. ইদ্রিস বেপারী (৪২), মো. লিটন (২০), মো. হেলাল (২০), মো. হাফিজুর সিকদার (৪৩), মো. বাবুল (৫৫), মো. মোক্তার (২৮), সোবাহান রশিদ (৫৮) ও জুয়েল মিয়া (৩৯)। তাদের বাড়ি লক্ষ্মীপুর, মুন্সীগঞ্জ, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ ও বাগেরহাট জেলার বিভিন্ন এলাকায়।

ওসি কামরুজ্জামান বলেন, আজ ভোর সোয়া ৬টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত থানার উপ-পরিদর্শক (এসআই) সাজ্জাদ হোসাইন সঙ্গীয় ফোর্সসহ মেঘনা নদীর লালপুর নামক স্থানে সাতটি বাল্কহেডের কাগজ পত্র যাচাই করেন। এ সময় বাল্কহেডে সার্ভে সনদ ঝুলিয়ে না রাখাসহ রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ্য স্থানে উৎকীর্ণ ও সুকানি যোগ্যতা সনদ না থাকায় এবং বৈধ লাইসেন্স ব্যতীত নদীপথে বেপরোয়া গতিতে ঝুকিপূর্ণভাবে বাল্কহেড চালানো দায়ে তাদের গ্রেপ্তার করেন।

তিনি আরও বলেন, গ্রেপ্তার আট জনের মধ্যে ছয়জনের বিরুদ্ধে অভ্যন্তরীণ নৌ চলাচল অধ্যাদেশ এর বিভিন্ন ধারায় মেরিন আদালতে প্রসিকিউশন দাখিল করা হয় এবং জব্দ বাল্কহেড চালকের নিকট বুঝিয়ে দেওয়া হয়। বাকী দুইজনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, মে ৩১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ