ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

নড়াইলে অস্ত্র উদ্ধার, সাবেক মেয়রের ভাইসহ আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জুন ১, ২০২৪
নড়াইলে অস্ত্র উদ্ধার, সাবেক মেয়রের ভাইসহ আটক ৩

নড়াইল: নড়াইলের কালিয়ায় ওয়ান শুটারগান ও একটি মোটরসাইকেলসহ তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (৩১ মে) রাত সাড়ে ১১টায় দিকে কালিয়া পৌর শহরের সিতারামপুর মঞ্জুর শেখের বাড়ির পার্শ্ব থেকে অস্ত্রসহ হাতে নাতে তাদের গ্রেপ্তার করা হয়।

শনিবার (১ জুন) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এ তথ্য জানিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মাদ মেহেদী হাসান।

এ ঘটনায় উপ-পরিদর্শক (এসআই) সোহরাব হোসেন বাদী হয়ে কালিয়া থানায় অস্ত্র আইনে তিনজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, খুলনার তেরখাদা উপজেলার কাঠেংগা গ্রামের মৃত ওয়াকিল উদ্দিনের ছেলে ইকবাল (৩৫) একই উপজেলার ইখোড়ী গ্রামের হাসান ফকিরের ছেলে ওবায়দুল্লাহ ফকির (৩৬) ও কালিয়া পৌরসভার সাবেক মেয়র মুশফিকুর রহমানের আপন ছোট ভাই বেন্দারচর গ্রামের মৃত মুজিবর ফকিরের ছেলে জাকারিয়া ফকির (৪০) ওই অস্ত্র উদ্ধার মামলায় আসামি করা হয়েছে।

এ সময় পুলিশ সুপার (এসপি) সোহরাব হোসেন জানান, নড়াইলের কালিয়ায় নির্বাচনী কালীন আগ্নেয় অস্ত্রের ব্যবহার হবে এ মর্মে তাদের কাছে আগে থেকে তথ্য ছিল। কিন্তু পুলিশের তৎপরতার কারণে সেসময় অস্ত্র ব্যবহার হতে পারে নাই। এ অস্ত্র আবার ফেরত যাবে এ তথ্যের ভিত্তিতে অবৈধ অস্ত্র ও বিশেষ অভিযানকালে ৩১ মে শুক্রবার রাত ১১টার দিকে কালিয়া পৌরসভাধীন সিতারামপুর মঞ্জুর শেখে বাড়ির পাশে রাস্তার ওপরে একটি মোটরসাইকেলে তিনজন আরোহীকে তল্লাশি করে তাদের কাছে থাকা একটি ওয়ান শুটারগান জব্দ করে পুলিশ। তল্লাশিকালে তাদের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।  

এসপি আরও জানান, তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে। জাকারিয়া হুসাইন ও ওবায়দুল্লাহ ফকিরের বিরুদ্ধে মাদকসহ চাঁদাবাজির অন্যান্য একাধিক মামলা আছে।

প্রাথমিক তদন্তে জানা গেছে, গ্রেপ্তারকৃত আসামিরা এ অস্ত্র কালিয়া থেকে খুলনায় নিয়ে ৫০ হাজার টাকায় বিক্রয় করার উদ্দেশে নিয়ে যাচ্ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুন ০১, ২০২৪ 
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।