ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিনেমার স্টাইলে স্বর্ণ লুট-ব্যবসায়ীকে অপহরণ চেষ্টা, পুলিশের জালে ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জুন ১, ২০২৪
সিনেমার স্টাইলে স্বর্ণ লুট-ব্যবসায়ীকে অপহরণ চেষ্টা, পুলিশের জালে ৫ প্রতীকী ছবি

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জামশা বাজার এলাকা থেকে এক সোনা ব্যবসায়ীকে মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যাচ্ছিল দুর্বৃত্তরা। এ সময় গাড়ির ভেতর থেকে ভুক্তভোগীর চিৎকার শুনে স্থানীয় লোকজন দুর্বৃত্তদের আটক করে।

 

শনিবার (১ জুন) সকালের দিকে উপজেলার জামশা এলাকায় এ ঘটনা ঘটে।  

স্থানীয়রা র‌্যাব পরিচয়ে ৫ দুবৃত্তদের আটক করে পুলিশে দেন।  

আটকরা হলেন- ফরিদপুর জেলার নগরকান্দা থানার মিরাজুল শেখ (২৮), মো. সম্রাট (২৮), পাবনার আটঘরিয়ার আমিজুদ্দিন (৫০), হায়েসের চালক জানিব (৬২) ও নগরকান্দার তালমা এলাকার মো. শামিম (৪৪)।

জানা গেছে, ঢাকার দোহার থেকে ১০০ ভরি স্বর্ণ নিয়ে দোহারের জয়পাড়া বাজারের ‘নির্ঝর অলংকার নিকেতন’ -এর মালিক সুমন বৈদ্য ব্যাটারিচালিত একটি অটোরিকশায় করে মানিকগঞ্জে যাচ্ছিলেন। পথে নবাবগঞ্জের নয়নশ্রী এলাকা থেকে একটি মাইক্রোবাস তার পিছু নেয়। সুমনের অটোরিকশাটি সিঙ্গাইরের জামশা বাজারের কাছে এলে গাড়িটি সামনে দাঁড়িয়ে পাঁচ-ছয়জন নেমে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (ব্যাব) সদস্য পরিচয় দেন। এ সময় সুমনকে গাড়িতে তুলে নেন তারা। এরপর সুমনকে বেঁধে দুর্বৃত্তরা তার কাছ থেকে স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। গাড়িটি জামশা বাজার অতিক্রমের সময় যানজটে পড়ে। চলন্ত গাড়িতে চিৎকারের শব্দ শুনে স্থানীয় লোকজন গাড়িটি ঘিরে ফেলে। এ সময় পরিস্থিতি বুঝতে পেরে কৌশলে গাড়ি থেকে নেমে দুই-তিনজন সোনা নিয়ে পালিয়ে যান। বাকি পাঁচজনকে আটক করে পুলিশে সোপর্দ করে জনতা।  

সিংগাইর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মোতালেব হোসেন বলেন, আটক ওই পাঁচ ব্যক্তিকে থানা হেফাজতে রাখা হয়েছে। তবে এর বেশি কোনো কিছু বলতে পারব না। কোনো কিছু জানার থাকলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে পারেন।  

এ ব্যাপারে সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল বলেন, ছিনতাই হওয়া স্বর্ণ উদ্ধার করা সম্ভব হয়নি। এ ঘটনায় আটক ব্যক্তিদের বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুন ০১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।