ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

হাতীবান্ধায় বিষপানে মা-মেয়ের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, জুন ২, ২০২৪
হাতীবান্ধায় বিষপানে মা-মেয়ের মৃত্যু

লালমনিরহাট: জেলার হাতীবান্ধা উপজেলায় বিষপানে মানসিক ভারসাম্যহীন মা-মেয়ের মৃত্যু হয়েছে।

শনিবার (১ জুন) সন্ধ্যায় মা-মেয়ের মরদেহ উদ্ধার করেছে হাতীবান্ধা থানা পুলিশ।

এর আগে একই দিন সকালে উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের সোনারদীঘি এলাকায় নিজ বাড়িতে বিষপানের ঘটনা ঘটে।

মৃতরা হলেন, উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের সোনারদীঘি এলাকার আকবর আলীর স্ত্রী রোজিনা বেগম (৪০) ও তার চার মাসের মেয়ে জান্নাতুল ফেরদৌসী।

পুলিশ ও স্থানীয়রা জানান, চার কন্যা সন্তানের জননী রোজিনা বেগম মানসিকভাবে বিকারগ্রস্থ হয়ে পড়েন। কিছুদিন ধরে মানসিক রোগের চিকিৎসাও করছিলেন তার পরিবার। শনিবার সকালে সবার অগোচরে বাড়িতে রাখা ফসলির জমির কীটনাশক নিজে ও তার ছোট মেয়ে জান্নাতুল ফেরদৌসীকে পান করান। এর কিছুক্ষণ পরে তাদের শরীর অসুস্থ হলে পরিবারের লোকজন বিষয়টি বুঝতে পেয়ে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

সেখানে চিকিৎসার অবনতি হলে মা ও মেয়েকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে যাওয়ার পথে সন্ধ্যায় প্রথমে মা পরে মেয়ের মৃত্যু হয়। খবর পেয়ে হাতীবান্ধা থানা পুলিশ সন্ধ্যায় তাদের নিজ বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, মায়ের বিষয়টি আত্মহত্যা হিসেবে অপমৃত্যু (ইউডি) মামলা হবে। চার মাসের শিশু নিজে খাইতে পারে না। তাকে বিষ খাওয়ানো হয়েছে এবং এর সম্ভাব্য অভিযুক্ত মা নিজেও মারা গেছেন। তবুও শিশুর মৃত্যুটাকে হত্যা মামলা হিসেবে গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, জুন ২ ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।