ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রিমিয়ার ব্যাংককে হজযাত্রীদের বিমান ভাড়ার ১৩ কোটি টাকা আজই পাঠানোর নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জুন ৩, ২০২৪
প্রিমিয়ার ব্যাংককে হজযাত্রীদের বিমান ভাড়ার ১৩ কোটি টাকা আজই পাঠানোর নির্দেশ

হজযাত্রীদের বিমান ভাড়ার ১৩ কোটি টাকা আজকের মধ্যে লিড এজেন্সির ব্যাংক হিসাবে স্থানান্তরে প্রিমিয়ার ব্যাংককে নির্দেশ দিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

সোমবার (৩ জুন) ব্যাংকটির মহাখালী শাখার উপমহাব্যবস্থাপককে পাঠানো এক চিঠিতে এই নির্দেশ দেওয়া হয়।

এতে বলা হয়, ৩১ মার্চ হজযাত্রীদের বিমান ভাড়া বাবদ অর্থ এজেন্সির হজ কার্যক্রম পরিচালনায় আপনার ব্যাংকের নির্ধারিত হিসাব থেকে লিড এজেন্সির ব্যাংক হিসাবে পাঠানোর জন্য অনুরোধ করা হয়। এরপর গত ২৬ মে দুটি চিঠিতে আপনার ব্যাংকে লিয়েনকৃত ৬৮২ জন হজযাত্রীর বিমান ভাড়ার জন্য হাজীপ্রতি এক লাখ ৯৪ হাজার ৮০০ টাকা ধরে ২৭ মের মধ্যে লিড এজেন্সির ব্যাংক হিসাবে সর্বমোট ১৩ কোটি ২৮ লাখ ৫৩ হাজার ৬০০ টাকা পাঠানোর জন্য অনুরোধ করা হয়। কিন্তু অদ্যাবধি আপনার ব্যাংক থেকে হজযাত্রীর বিমান ভাড়ার জন্য লিয়েনকৃত সমুদয় অর্থ লিড এজেন্সির ব্যাংক হিসাবে পাঠানো হয়নি। ফলে হজযাত্রীদের নির্ধারিত সময়ে হজে গমন অনিশ্চিত হয়ে পড়েছে; যা অত্যন্ত উদ্বেগজনক।

চিঠিতে বলা হয়, হজযাত্রীদের যথাসময়ে হজে গমন নিশ্চিতকরণের জন্য আজ ৩ জুন তারিখের মধ্যে আবশ্যিকভাবে লিড এজেন্সির ব্যাংক হিসাবে হজযাত্রীদের সমুদয় অর্থ পাঠিয়ে এ মন্ত্রণালয়কে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

চিঠিতে আরও বলা হয়, হজযাত্রীদের হজে গমন বিঘ্নিত হলে তার সব দায়-দায়িত্ব প্রিমিয়ার ব্যাংকে বহন করতে হবে।

সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে বিষয়টি অতীব জরুরি বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জুন ০৩, ২০২৪
এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।