ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেটে কারাগারে কয়েদির ঝুলন্ত মরদেহ, বরখাস্ত ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, জুন ৪, ২০২৪
সিলেটে কারাগারে কয়েদির ঝুলন্ত মরদেহ, বরখাস্ত ৩

সিলেট: সিলেট কেন্দ্রীয় কারাগারে মো. ইউনুস আলী (২২) নামে এক কয়েদির ঝুলন্ত মরদেহ পাওয়া গেছে।

সোমবার (৩ জুন) সকালে কারা অভ্যন্তরের একটি সেলে তার মরদেহ ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

 

আইনি প্রক্রিয়া শেষে দুপুরের পর মরদেহ উদ্ধার করে কারা কর্তৃপক্ষ। এ ঘটনার পর দায়িত্ব অবহেলার অভিযোগে দুই কারারক্ষীসহ তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। কারা কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

নিহত কয়েদি ইউনুস আলী সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার কলীবাড়ি গ্রামের নূর ইসলামের ছেলে। মাদক মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত ছিলেন তিনি।

কারাগার সূত্র জানায়, মাদক মামলায়  ইউনুস আলী গত ছয় মাস ধরে সাজা খাটছিলেন। তিনি ‘সিজোফ্রেনিয়া’ রোগে আক্রান্ত ছিলেন।

সিলেটের কারা পুলিশের উপ-মহাপরিদর্শক মো. ছগির মিয়াও এ তথ্য জানান। তিনি আরও বলেন, নিহতের মরদেহ একটি সেলে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। প্রাথ‌মিকভাবে নিহত ব‌্যক্তি নিজে গলায় ফাঁস লা‌গিয়ে আত্মহত‌্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর মৃত‌্যুর প্রকৃত কারণ জানা যাবে। মঙ্গলবার নিহতের মরদেহ ময়নাতদন্ত এবং আইনি প্রক্রিয়া শেষে প‌রিবারের কাছে হস্তান্তর করা হবে।

কয়েদির মৃত্যুর ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে দুই কারারক্ষী এবং একজন সহকারী হেড ওয়ার্ডকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলেও জানান তিনি।

নিহতের স্ত্রী হা‌রিসা বেগম বলেন, সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে দুপুর ১টার দিকে তার স্বামী মৃত্যুর খবর পেয়ে চাচাসহ কারাগারে গেছেন। নিহতের চাচা মো. ফয়জুল ইসলাম বলেন, কারা কর্তৃপক্ষের মাধ্যমে খবর পেয়ে সেখানে যাওয়ার তাদের বলা হয় ইউনুস আলী ‘আত্মহত্যা’ করেছেন। মঙ্গলবার ময়নাতদন্ত শেষে মরদেহ হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা, জুন ৪, ২০২৪
এনইউ/এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।