ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে বিরোধের জেরে হামলায় জেলা পরিষদ সদস্যসহ নিহত ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৮ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
চাঁপাইনবাবগঞ্জে বিরোধের জেরে হামলায় জেলা পরিষদ সদস্যসহ নিহত ২ জেলা পরিষদ সদস্য আব্দুল সালাম

চাঁপাইনবাবগঞ্জ: জেলার শিবগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের বিরোধের জেরে অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। এতে আওয়ামী লীগের এক নেতা ও তার সহযোগী নিহত হয়েছেন।

এই ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৭ জুন) রাত ৮টার দিকে উপজেলার রানিহাটি কলেজ মোড় এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের মৃত এন্তাজ আলীর ছেলে আব্দুল সালাম (৫২)। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের বর্তমান সদস্য ও উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। অপরজন শিবগঞ্জ উপজেলার রানিহাটি ইউনিয়নের ফতেপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে মতিন। তিনি হরিনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

এ ঘটনায় আহতরা হলেন মো. রহিম বাদশা ও স্থানীয় আওয়ামী লীগ নেতা এডু। তাদের প্রথমে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে এবং পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনায় আহত রহিম বাদশা জানান, সন্ধ্যার পরে কলেজ মোড়ে আ. সালামসহ ৪/৫ জন চা পান করছিলেন। এ সময় ১৫ থেকে ২০ জনের একটি বাহিনী পুকুরপাড় দিয়ে উঠে এসে হামলা করে। হামলাকারীরা প্রথমে এলোপাতাড়ি ককটেল হামলা চালায়। পরে গুলি করলে ঘটনাস্থলেই সালাম নিহত হন। এ সময় সালামকে বাঁচাতে এগিয়ে গেলে তিনি ও আ. মতিনও গুলিবিদ্ধ হন। পরে জেলা হাসপাতালে নেওয়ার পথে আ. মতিন মারা যান।

রহিম বাদশা আরও জানান, হামলাকারীরা গুলি করার পর চাইনিজ কুড়াল দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে এবং পরে ককটেল বিস্ফোরণ করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, নয়ালাভাঙ্গা এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দু-পক্ষের দীর্ঘদিনের বিরোধ রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার মো. ছাইদুল হাসান (পিপিএম) জানান, দুর্বৃত্তদের অতর্কিত হামলায় রানিহাটি কলেজ মোড়ে দুইজন নিহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে। তদন্ত করে দায়ীদের আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় এখন পর্যন্ত মামলা দায়ের হয়নি।

এদিকে, ঘটনার পরপরই নিহত আওয়ামী লীগ নেতার সমর্থকরা রাস্তায় ব্যারিকেড দিয়ে ও আগুন জ্বালিয়ে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ রোড অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এতে আটকা পড়ে শতাধিক যান। আধাঘণ্টা চেষ্টার পর পুলিশ ঘটনাস্থলে এসে রাস্তা যান চলাচলের উপযোগী করে।

বাংলাদেশ সময়: ০২৩৬ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।