ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঈদযাত্রা: তৃতীয় দিনেও পশ্চিমাঞ্চলে যাত্রী চাপ, হিট ১ কোটি ৮০ লাখ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জুন ৪, ২০২৪
ঈদযাত্রা: তৃতীয় দিনেও পশ্চিমাঞ্চলে যাত্রী চাপ, হিট ১ কোটি ৮০ লাখ

ঢাকা: বাংলাদেশ রেলওয়ের ঈদযাত্রার তৃতীয় দিনের প্রথমভাগে পশ্চিমাঞ্চলের টিকিট মাত্র দুই ঘণ্টা সময়ের মধ্যে সিংহভাগ শেষ হয়ে গেছে। এদিন রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের টিকিট বিক্রি শুরু হয়।

এরমধ্যে সবচেয়ে বেশি চাহিদা ছিল রংপুর বিভাগের। এ বিভাগের সব আন্তঃনগর ট্রেনেই আধা ঘণ্টা সময়েই টিকিট বিক্রি শেষ হয়ে গেছে। প্রথম আড়াই ঘণ্টায় পশ্চিমাঞ্চলের ১৪ হাজার ২৬৯টি টিকেটের মধ্যে ১৪ হাজার টিকিট বিক্রি হয়ে গেছে।

মঙ্গলবার (০৪ জুন) সকাল আটটা থেকে পশ্চিমাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়।  

প্রথমদিনে পশ্চিমাঞ্চলের অন্য দুই বিভাগ রাজশাহী ও খুলনায় টিকিটের চাহিদা কম থাকলেও তৃতীয় দিনে টিকিটের ব্যাপক চাহিদা ছিল।

ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বাংলানিউজকে বলেন, পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রির শুরুতেই উত্তরবঙ্গের টিকিটের অনেক চাহিদা ছিল।

রেলওয়ের টিকিট বিক্রিতে যুক্ত সহজ ডটকমের সিইও সন্দ্বীপ দেবনাথ বাংলানিউজকে বলেন, প্রথম আড়াই ঘণ্টায় পশ্চিমাঞ্চলের ১৩ হাজার ৪৮৩টি টিকিট বিক্রি হয়ে গেছে। এরমধ্যে পিক আওয়ার সকাল ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে টিকিট কাটতে প্রায় ১ কোটি ৮০ লাখ হিট পড়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, পশ্চিমাঞ্চল রেলওয়ের উত্তরবঙ্গের ঢাকা-পঞ্চগড় রুটে চলাচলকারী একতা, দ্রুতযান ও পঞ্চগড় এক্সপ্রেসের টিকেটের চাহিদা সবচেয়ে বেশি। এরপরই রয়েছে ঢাকা-কুড়িগ্রাম রুটের কুড়িগ্রাম ও রংপুর এক্সপ্রেস এবং ঢাকা-নীলফামারী রুটের চিলাহাটি ও নীলসাগর এক্সপ্রেসের চাহিদা। এই তিন রুটের টিকেট প্রথম ১০ মিনিটেই শেষ হয়ে গেছে।

আর ঢাকা থেকে লালমনিরহাটে চলাচলকারী একমাত্র আন্তঃনগর ট্রেন লালমনি এক্সপ্রেসের টিকেটও বরাবরের মতো দ্রুততম সময়ে শেষ হয়ে গেছে। অপরদিকে, ঢাকা থেকে রাজশাহীতে চলাচলকারী চার আন্তঃনগর- পদ্মা, সিল্কসিটি, বনলতা ও রাজশাহী এক্সপ্রেসের টিকিট বিক্রি হতে সময় লেগেছে এক ঘণ্টার মতো।

এছাড়া যশোর ও খুলনা অঞ্চলের তিন আন্তঃনগর ট্রেন- বেনাপোল, সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেসের  টিকেটও কিছু বিক্রি হয়ে গেছে।

এদিকে, বেলা ২টায় পূর্বাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকেট বিক্রি শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুন ০৪, ২০২৪
এনবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।