ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে ৪ আইসক্রিম কারখানা সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, জুন ৫, ২০২৪
গোপালগঞ্জে ৪ আইসক্রিম কারখানা সিলগালা

গোপালগঞ্জ: সদর উপজেলার চরমানিকদাহ গ্রামে অবৈধ আইসক্রিম কারখানায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছেন। এসময় তিন লাখ টাকা জরিমানাসহ চারটি কারখানাকে স্থায়ীভাবে সিলগালা করে দেওয়া  হ‌য়ে‌ছে।

মঙ্গলবার (৪ জুন) সন্ধ্যায় গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোহসিন উদ্দীন এ আদেশ দেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোহ‌সিন উ‌দ্দিন ব‌লেন, দীর্ঘদিন ধরে এসব অনুমোদনহীন কারখানায় মানব শরীরের জন্য ক্ষতিকর রং ব্যবহার করে আইসক্রিম তৈরি করা হচ্ছিল। যার উৎপাদন তারিখ ও মেয়াদ উত্তীর্ণ তারিখ ছিল না।

তি‌নি আরও বলেন, এই সব কারখানায় উৎপাদিত নিম্নমানের আইসক্রিম শহর ও গ্রা‌মের বি‌ভিন্ন স্কুলের সাম‌নে বি‌ক্রি করা হয়। আর এই সব আইস‌ক্রিম শিশু‌দের পছন্দ। কিন্তু নিম্নমানের হওয়ায় এগু‌লো খে‌য়ে শিশুরা বি‌ভিন্ন রো‌গে আক্রান্ত হ‌তে পা‌রে। তাই আগামীতে যাতে এ ধরনের অনুমোদনহীন আইসক্রিম কেউ তৈরি এবং বাজারজাত কর‌তে না পা‌রে সেজন্য তিনি সবার প্রতি আহ্বান জানান।

এসময় সহকারী কমিশনার (ভূমি) বাবলী শবনম, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শামীম হাসান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, জুন ৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।