ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

দামুড়হুদায় লুঙ্গির ভাঁজে মিলল ২০ ভরি স্বর্ণ, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, জুন ৫, ২০২৪
দামুড়হুদায় লুঙ্গির ভাঁজে মিলল ২০ ভরি স্বর্ণ, আটক ১

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা সীমান্ত থেকে দুটি স্বর্ণের বারসহ কাওছার (৪০) নামে এক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)। জব্দ দুটি স্বর্ণের বারের ওজন প্রায় ২০ ভরি।

বুধবার (৫ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।  

এদিন সকাল ১০টার দিকে দামুড়হুদা কুতুবপুর এলাকা থেকে এগুলো উদ্ধারসহ তাকে আটক করা হয়।  

আটক কাওছার দামুড়হুদা উপজেলার কুতুবপুর মুন্সিপুর গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে।  

বিজিবি জানায়, কুতুবপুর মুন্সিপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণেরবার চোরা চালান হবে এমন গোপন তথ্য পেয়ে সীমান্ত পিলার ৯৩/৩-আর থেকে আনুমানিক দেড় কিলোমিটার বাংলাদেশের ভেতরে কুতুবপুর পাকা রাস্তার পাশে অবস্থান করেন। সকাল সাড়ে ৯টার দিকে একটি অটোরিকশা ওই এলাকা দিয়ে সীমান্তের দিকে যেতে দেখে চ্যালেঞ্জ করলে অটোরিকশাচালক পালানোর চেষ্টা করেন। এ সময় বিজিবির টহল দল তাকে আটক করে। বিজিবি সশস্ত্র টহল দল আটক অটোরিকশা চালককে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার শরীরে পরিহিত লুঙ্গির ভাঁজে কোমরের সঙ্গে কালো স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ২৩২ গ্রাম বা ১৯ দশমিক ৮৯ ভরি ওজনের দুটি স্বর্ণের বার জব্দ করে।  

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, জব্দ অটোরিকশা ও এসব স্বর্ণের বারের আনুমানিক বাজার মূল্য প্রায় ২৭ লাখ টাকা। আটক ব্যক্তিকে আসামি করে দামুড়হুদা থানায় মামলা দায়ের ও স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুন ০৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।