ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাভারে ভবনের দেওয়াল ভেঙে পড়ল টিনশেড ঘরে, প্রাণ গেল শিশুর 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জুন ৬, ২০২৪
সাভারে ভবনের দেওয়াল ভেঙে পড়ল টিনশেড ঘরে, প্রাণ গেল শিশুর 

ঢাকা: ঢাকার সাভার রাজাশন এলাকায় নির্মাণাধীন ভবনের পাঁচতলা থেকে বাউন্ডারি দেয়াল ধসে এক শ্রমিকসহ পাশের টিনশেড বাড়ির ওপরে পড়লে ঘরে থাকা মোস্তাকিম নামে দুই বছরের এক শিশু মারা গেছে। এ ঘটনায় জয়নব বিবি (৭০) ও এক শ্রমিক আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৬ জুন) রাজাশন বেলজিয়াম মাঠ এলাকায় ঘটনাটি ঘটে। গুরুতর আহত অবস্থায় ওই শিশুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক সন্ধ্যা পৌনে ৬টার দিকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে প্রতিবেশী নার্গিস বেগম জানান, রাজাশন বেলজিয়াম মাঠ সংলগ্ন একটি টিনশেড বাসায় ভাড়া থাকে মোস্তাকিম তার মা মাকসুদা ও বাবা মো. সুমন। তাদের একমাত্র সন্তান মোস্তাকিম। বিয়ের ২২ বছর পর এ সন্তান হয় তাদের।

নার্গিস আরও জানান, মোস্তাকিমের মা মাকসুদা বেগম সাভারে ভিশন নামে  তৈরি পোশাক কারাখানায় কাজ করেন। বাবা সুমন খান নারায়ণগঞ্জে পোশাক কারখানায় কাজ করেন, এবং সেখানেই থাকেন। প্রতিদিন কাজে যাওয়ার আগে বাচ্চাকে পাশের জয়নব বিবি (৭০) নামে এক নারীর বাসায় দিয়ে যান। দুপুরে বাসায় ভেতরে খেলছিল শিশুটি। জয়নব বেগম পাশেই ছিলেন। হঠাৎ ওপড়ের টিন ভেঙে দেয়ালসহ এক লোক তাদের ওপর পড়ে। এতে শিশুটি গুরুতর আহত হয়। পরে শিশুটিকে উদ্ধার করে প্রথমে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে মারা যায়।

মৃত মোস্তাকিমের বাবা সুমন খান জানান, তাদের বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর থানার নহিরপাড় গ্রামে। বর্তমানে সাভারের রাজাশন বেলজিয়াম মাঠের পাশে একটি টিনশেড বাসায় ভাড়া থাকেন। একমাত্র সন্তান ছিল মোস্তাকিম। বিয়ের ২২ বছর পর আমাদের এ সন্তান হয়। আমার স্ত্রী মাকসুদা সাভারে একটি পোশাক কারখানায় কাজ করেন।  আমি নারায়ণগঞ্জে একটি পোশাক কারখানায় কাজ করি। প্রতিসপ্তাহে সাভারের বাসায় আসি। আজকে ছেলের খবর পেয়ে হাসপাতালে এসে সন্তানের মরদেহ দেখি।  

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান মরদেহ মর্গে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ৬, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।