ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছয় দফা হচ্ছে স্বাধীনতা আন্দোলনের মাইলফলক: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, জুন ৭, ২০২৪
ছয় দফা হচ্ছে স্বাধীনতা আন্দোলনের মাইলফলক: কাদের

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছয় দফা হচ্ছে স্বাধীনতা আন্দোলনের মাইলফলক। যারা ছয় দফা মানে না তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না বলেও তিনি জানান।

শুক্রবার(৭ জুন) ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে সকালে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের এ সব কথা বলেন ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ছয় দফা স্বাধীনতা সংগ্রামের  টার্ণিং পয়েন্ট। যারা ছয় দফা মানে না তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না।

ওবায়দুল কাদের বলেন, ছয় দফা হচ্ছে স্বাধীনতা আন্দোলনের মাইলফলক। ছয় দফার ভিত্তিতে ১১ দফা আন্দোলনের সূত্রপাত। ৬২তে পাক-ভারত যুদ্ধে পূর্ব বাংলার কোন নিরাপত্তা ছিলো না। ৬ দফা না হলে ৬৯ এর গণঅভ্যুত্থান হতো কিনা। এই ছয় দফা আমাদের ইতিহাসে বাক পরিবর্তন করেছে। ৭৫ এর পর ৭ জুন, ৭ মার্চ এই সব দিবস নিষিদ্ধ করে দেয়। যারা নিষিদ্ধ করে দেয় তারা বঙ্গবন্ধুর হত্যার সাথে জড়িত। তারা দেশের স্বাধীনতা মানে না। জাতির পিতার হত্যাকারীরাই ৭৫ পরবর্তী সময়ে ৭ জুন, ৭ মার্চ পালন করতে দেয়নি ৷

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জুন ৭,২০২৪
এসকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।