ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাব-রেজিস্ট্রার নূরুলের সম্পদের পাহাড়, স্ত্রী-মেয়ের সাড়ে ১১ কোটি টাকা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, জুন ৮, ২০২৪
সাব-রেজিস্ট্রার নূরুলের সম্পদের পাহাড়, স্ত্রী-মেয়ের সাড়ে ১১ কোটি টাকা জব্দ

টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুরে ঘাটান্দি গ্রামের সাব-রেজিস্টার নূরুল আমিন তালুকদারের সম্পদের পাহাড় প্রকাশ পেয়েছে। তার স্ত্রী গৃহবধূ নুরুন্নাহার খানম এবং মেয়ে জিনাতের নামে থাকা প্রায় সাড়ে ১১ কোটি টাকা জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নূরুল আমিন তালুকদার গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার সাব-রেজিস্টার হিসেবে কর্মরত আছেন। তিনি টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার লোকের পাড়া গ্রামের শামস উদ্দিন তালুকদারের ছেলে।

দুদক তার দুর্নীতির প্রমাণ পাওয়ায় নূরুলের বিরুদ্ধে গত বছরের ২৩ জুলাই টাঙ্গাইল জেলা দায়রা জর্জ কোটে মামলা করে।

পরে বুধবার (০৫ জুন) টাঙ্গাইলের সিনিয়র দায়রা জজ মো. নাজিমুদ্দৌলা সাব-রেজিস্টার নূরুল আমিন তালুকদার, তার স্ত্রী ও মেয়েকে দুর্নীতির সঙ্গে জড়িত থাকা এবং তাদের ব্যাংক হিসাবে অস্বাভাবিক বিপুল পরিমাণ অর্থ ও সম্পদ থাকায় তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তি ও ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেন।

দুদক সূত্র জানায়, নূরুল আমিন তালুকদারের চারটি ব্যাংক হিসাবে ১২ লাখ ১ হাজার ১১১ টাকা, স্ত্রী নুরুন্নাহারের ১০টি ব্যাংক হিসাবে ৪ কোটি ৪ লাখ ৫৩ হাজার ৩৬৮ টাকা এবং মেয়ে জিনাত তালুকদারের চারটি ব্যাংক হিসাবে ১ কোটি ২৪ লাখ ৮২ হাজার ১৩৩ টাকাসহ সর্বমোট ৫ কোটি ৪১ লাখ ৩৬ হাজার ৬১২ টাকা জব্দ করা হয়।

এছাড়া নুরুনাহারের ৭৫ শতাংশ স্থাবর সম্পত্তি যার মূল্য ৩ কোটি ৫৭ লাখ ৭০ হাজার ৯৪০ টাকা এবং জিনাত তালুকদারের দুইটি ফ্ল্যাট যার মূল্য ৭৭ লাখ এবং ২৯ লাখ টাকার একটি টয়োটা গাড়িসহ মোট ১ কোটি ৬ লাখ টাকার সম্পদ জব্দের নির্দেশ দেন আদালত।

দুর্নীতি দমন কমিশন (দুদক) টাঙ্গাইল জেলা সহকারী পরিচালক মো. নুর আলম জানান, এর বাইরেও তার কোনো সম্পদ আছে কিনা তা জানতে চাওয়া হবে। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে মানিলন্ডারিং মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, জুন ০৮, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।