ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাঘাইছড়িতে নির্বাচন স্থগিত করায় অবরোধ প্রত্যাহার ইউপিডিএফের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জুন ৮, ২০২৪
বাঘাইছড়িতে নির্বাচন স্থগিত করায় অবরোধ প্রত্যাহার ইউপিডিএফের

রাঙামাটি: জেলার বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করায় অবরোধ প্রত্যাহার করে নিয়েছে প্রসীত গ্রুপের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।  

এর আগে উপজেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

শনিবার (৮ জুন) বিকেলে সংগঠনটির রাঙামাটি ইউনিটের প্রধান সচল চাকমা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

এতে বলা হয়, ভবিষ্যতে ভোট কেন্দ্র দখল, নির্বাচনী এজেন্টদের হুমকি, বাঘাইহাট বাজার কর্তৃপক্ষ ও নিরাপত্তা বাহিনী তাদের প্রতিপক্ষ দলকে আশ্রয়-প্রশ্রয় দিলে অনির্দিষ্টকালের জন্য বাঘাইহাট বাজার বয়কটসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

সকাল থেকে অবরোধের কারণে পর্যটন নগরী সাজেকে তিন শতাধিক পর্যটক আটকে ছিল। তবে স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় সাজেক ছেড়েছেন আটকেপড়া পর্যটকরা।

বাঘাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর এজেন্টকে হুমকি ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে বাঘাইছড়িতে শনিবার সকাল-সন্ধ্যা অবরোধ পালনের ডাক দেয় ইউপিডিএফ। অবরোধের দিন উপজেলার আটকিলো এলাকায় একটি মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয় ইউপিডিএফের কর্মীরা।

উল্লেখ্য, গত ২৯মে বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় ‘রিমাল’ এর কারণে নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন। এরপর ৯ জুন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নিরাপত্তাজনিত কারণে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। এ নিয়ে এই উপজেলায় দ্বিতীয়বার নির্বাচন স্থগিত করা হলো।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জুন ৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।