ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঢাকায় বিমসটেকের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুন ৯, ২০২৪
ঢাকায় বিমসটেকের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ঢাকা: ঢাকায় বে অফ বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশনের (বিমসটেক) ​​২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।  

এ উপলক্ষ্যে বিমসটেকের ঢাকা সচিবালয় এক সংবর্ধনার আয়োজন করে।

রাজধানীর একটি হোটেল আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বলেন, বিমসটেক গঠন এবং ঢাকায় বিমসটেক সচিবালয় প্রতিষ্ঠায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রণী ভূমিকা রয়েছে।  তিনি আশা প্রকাশ করেন, বিমসটেক একটি কার্যকর ও প্রাণবন্ত সংস্থা হিসেবে আবির্ভূত হবে, যা এই অঞ্চলের জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণে সক্ষম হবে। তিনি বঙ্গোপসাগরীয় অঞ্চলের জনগণের স্বার্থে বিমসটেক সদস্য দেশ এবং উন্নয়ন সহযোগীদের একত্রে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন বিমসটেকের মহাসচিব ইন্দ্র মণি পান্ডে।

উল্লেখ্য, ১৯৯৭ সালের ৬ জুন ব্যাংককে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা ও থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে বিমসটেক গঠিত হয়। পরবর্তীতে এই সংস্থায় যুক্ত হয় নেপাল, ভুটান ও মিয়ানমার।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা,জুন ৯,২০২৪
টিআর/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।