ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

যশোরে পিপিকে মারধরের ঘটনায় জেলা আ.লীগ সভাপতির নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জুন ১১, ২০২৪
যশোরে পিপিকে মারধরের ঘটনায় জেলা আ.লীগ সভাপতির নামে মামলা যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন

যশোর: যশোরে পুলিশ ফাঁড়ির ভেতরে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) মোস্তাফিজুর রহমান মুকুলকে মারধরের ঘটনায় জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলনের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় শাহিন নামে অপর এক ব্যক্তিকেও আসামি করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) দুপুর ১২টার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়ার আদালতে অভিযোগ ‍দায়ের করেন ভুক্তভোগী পিপি মোস্তাফিজুর রহমান মুকুল। আদালত অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের জন্য কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী পিপি মোস্তাফিজুর রহমান মুকুল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

মামলার বিবরণীতে উল্লেখ করা হয়েছে, জেলা আইনজীবী সমিতির দ্বিতীয় ভবনের সামনের ফুটপাতে কিছু ভ্রাম্যমাণ ব্যবসায়ী টেবিল পেতে কাপড় বিক্রি করেন। সেখানে এক ব্যবসায়ীকে জোর করে উঠিয়ে অন্য একজনকে বসান শাহীন নামে এক ব্যক্তি। এ সময় তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি নির্দেশে তিনি এ টেবিল বসিয়েছেন। এটা কেউ ওঠালে তার হাত কেটে নেওয়া হবে। এ নিয়ে ব্যবসায়ীদের একটি পক্ষ পার্শ্ববর্তী পুলিশ ফাঁড়িতে অভিযোগ দেন।

এরপর উপ-পরিদর্শক (এসআই) হেলাল মীমাংসার জন্য শাহীনসহ অন্য ব্যবসায়ীদের ডেকে পাঠান। একইসঙ্গে আওয়ামী লীগ নেতা ও পাবলিক প্রসিকিউটর মোস্তাফিজুর রহমান মুকুলকে ফাঁড়িতে ডেকে নেওয়া হয়। কিন্তু হঠাৎ করে জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন একদল যুবক নিয়ে ফাঁড়িতে যান। তিনি মোস্তাফিজুর রহমান মুকুলকে ‘ধান্দাবাজি করিস’ বলে মারপিট শুরু করেন। এ সময় বাড়াবাড়ি করলে হত্যার হুমকিও দেওয়া হয় তাকে।

এদিকে পিপিকে লাঞ্ছনার প্রতিবাদে মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় আইনজীবী সমিতির সামনে মানববন্ধন করেছেন‌ আইনজীবীরা। তারা ন্যক্কারজনক এ ঘটনার নিন্দা জানানোর পাশাপাশি অভিযুক্তদের শাস্তির দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুন ১১, ২০২৪
ইউজি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।