ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে চাঁদাবাজির মামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা কারাগারে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, জুন ১২, ২০২৪
লক্ষ্মীপুরে চাঁদাবাজির মামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা কারাগারে 

লক্ষ্মীপুর: জেলায় সিএনজি অটোরিকশা স্ট্যান্ডে মাসিক চাঁদাবাজির অভিযোগে রাশেদ নিজাম (৪০) নামে এক স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক নেতার বিরুদ্ধে মামলা করা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেপ্তার করে জেলা কারাগারে পাঠিয়েছে পুলিশ।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে সদর উপজেলার হাজিরপাড়া এলাকা থেকে চন্দ্রগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। এর আগে মো. মামুন নামে একজন সিএনজি অটোরিকশা চালক তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন।  

মামলার অন্য আসামিরা হলেন- সদরের পশ্চিম মান্দারী গ্রামের মো. রিপন (২৮), পশ্চিম দিঘলী গ্রামের ফারুক (৩২) ও চন্দ্রগঞ্জের লতিফপুর গ্রামের নুরুল আলম (৪০)।  

রাশেদ নিজাম সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের রতনেরখিল গ্রামের ফজলুল করিমের ছেলে। তিনি জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক।  

বাদী মামুন একই উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরভূতা গ্রামের মো. মনির হোসেনের ছেলে।  

মামলা সূত্রে জানা যায়, বাদী মামুন লক্ষ্মীপুর-চন্দ্রগঞ্জ সড়কের সিএনজি অটোরিকশা চালক। গত তিন মাস ধরে ওই রুটে চলাচল করা সিএনজি চালকদের কাছ থেকে টোকেনের মাধ্যমে মাসিক ৬০০ টাকা করে চাঁদা আদায় করে রাশেদ নিজাম ও তার সহযোগীরা। তাকেও বিভিন্ন সময়ে মাসিক চাঁদা দিতে চাপ প্রয়োগ করে। সর্বশেষ গত ৭ জুলাই চাঁদা দিতে অস্বীকার করায় মান্দারী বাজারের সিএনজি স্ট্যান্ডে তাকে হত্যার হুমকি দেয় আসামিরা। পরে গত ১১ জুন তিনি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি অঞ্চল চন্দ্রগঞ্জ আদালতে মামলা দায়ের করেন। পরে আদালত এজাহারটি এফআইআর হিসেবে নিতে চন্দ্রগঞ্জ থানাকে নির্দেশ দেন আদালত।

অভিযোগ রয়েছে, রাশেদ নিজাম স্থানীয় সংসদ সদস্যের নাম ভাঙিয়ে সিএনজি স্ট্যান্ডে বেপরোয়া চাঁদাবাজি করছেন। এতে সিএনজি চালকরা অতিষ্ঠ ছিল। মাসে লাখ লাখ টাকা চাঁদা আদায় করেন তিনি।  

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক জানান, আদালতের নির্দেশে মামলাটি এফআইআরভুক্ত করা হয়েছে। প্রধান আসামি রাশেদ নিজামকে গ্রেপ্তার করে আদালতে পাঠালে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ০৯০৯ ঘণ্টা, জুন ১২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।