ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

টাকা ছিনতাইয়ের চেষ্টা, দুই পুলিশ সদস্য প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, জুন ১২, ২০২৪
টাকা ছিনতাইয়ের চেষ্টা, দুই পুলিশ সদস্য প্রত্যাহার

লালমনিরহাট: জেলার হাতীবান্ধা উপজেলায় ব্যবসায়ীকে পথরোধ করে টাকা ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (১২ জুন) সকালে তাদের দোয়ানী পুলিশ ফাঁড়ি থেকে লালমনিরহাট পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়।

তারা হলেন কনস্টবল নারায়ণ বম্মর্ণ ও কনস্টবল মামুন মিয়া। তারা দুজনে হাতীবান্ধা থানার অধীন দোয়ানী পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, হাতীবান্ধা উপজেলার তিস্তা ব্যারাজ সেচ প্রকল্পের ফ্লাড বাইপাস হয়ে মঙ্গলবার রাতে তিস্তা ব্যারাজ অতিক্রম করে নীলফামারীর ডিমলা যাচ্ছিলেন স্থানীয় সাধুর বাজারের ভুট্টা ব্যবসায়ী হাসমত আলী। এ সময় ফ্লাড বাইপাসের মাঝামাঝি অন্ধকারে ব্যবসায়ী হাসমতের পথরোধ করে আটক করেন অপরিচিত দুই ব্যক্তি। এরপর ব্যবসায়ী হাসমত আলীর সঙ্গে থাকা ৪৩ লাখ টাকার একটি ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন ওই দুই ব্যক্তি। পরে ব্যবসায়ী হাসমত আলীর আত্মচিৎকারে স্থানীয়রা ছুটে এলে ওই দুই ব্যক্তি নিজেকে পুলিশ সদস্য দাবি করেন।

খবর পেয়ে দোয়ানী পুলিশ ফাঁড়ি ও হাতীবান্ধা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তাদের পরিচয় নিশ্চিত হন। পরে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে রাতেই দোয়ানী ফাঁড়িতে বিক্ষোভ করেন স্থানীয়রা।  

খবর পেয়ে হাতীবান্ধা থানার (ওসি) নির্মল চন্দ্র মোহন্ত ঘটনাস্থলে ছুটে যায় এবং পুলিশ ফাঁড়িতে ব্যবসায়ীদের সাথে বৈঠক করেন। পরে অভিযুক্ত দুই পুলিশ সদস্যকে প্রত্যাহারের ঘোষণা দিলে পরিস্থিতি শান্ত হয়। রাতেই অভিযুক্ত পুলিশ সদস্য নারায়ণ বম্মর্ণ ও মামুন মিয়াকে প্রত্যাহার করে দোয়ানী পুলিশ ফাঁড়ি থেকে হাতীবান্ধা থানায় নিয়ে আসা হয়।

ওসি নির্মল চন্দ্র মোহন্ত বলেন, রাতেই কনস্টবল নারায়ণ বম্মর্ণ ও কনস্টবল মামুন মিয়াকে দোয়ানী ফাঁড়ি থেকে হাতীবান্ধা থানায় সড়িয়ে নেওয়া হয়। বুধবার সকালে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের লালমনিরহাট পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, জুন ১২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ