ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

কোরবানির আগে খামারির ১৩ গরু ও সাড়ে ৩ হাজার মুরগি পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, জুন ১২, ২০২৪
কোরবানির আগে খামারির ১৩ গরু ও সাড়ে ৩ হাজার মুরগি পুড়ে ছাই

মাদারীপুর: জেলার শিবচরে একটি খামারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১৩টি গরু ও সাড়ে তিন হাজার মুরগি পুড়ে ছাই হয়ে গেছে।

 

খবর পেয়ে বুধবার (১২ জুন) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এর আগে মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে উপজেলার উমেদপুর ইউনিয়নের কালিখোলা এলাকার মিলন মুন্সির গরুর খামারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  

জানা গেছে, রাতে হঠাৎ করে খামারে আগুন দেখতে পায় আশেপাশের লোকজন। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ায় গরুগুলোর বাধঁন খুলে দেওয়া সম্ভব হয়নি। আগুনে মুহূর্তেই ১৩টি গরু পুড়ে যায়। একই সঙ্গে পুড়ে যায় সাড়ে তিন হাজার মুরগি। পরে খবর পেয়ে শিবচর ফায়ার সার্ভিস ও স্থানীয়রা দীর্ঘসময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

খামারের মালিক মিলন মুন্সি বলেন, গত বছর গরুগুলো ক্রয় করেছি। এ বছর কোরবানিতে বিক্রি করার জন্য এই গরুগুলো প্রস্তুত করা হয়েছিল। আমি অনেক কষ্ট করে তিল তিল করে গরুগুলোকে লালন পালন করেছি। বর্তমান বাজারে গো খাদ্যের চড়া মূল্যে থাকার পরও কিছুটা লাভের আশায় আমরা গরুগুলোকে লালন পালন করেছি।  

তিনি আরও বলেন, আজকে বিভিন্ন গরুর হাটে এই গরুগুলোকে বিক্রির জন্য নেওয়ার কথা ছিল। কিন্তু রাতেই আমার ১৩টি গরুসহ প্রায় সাড়ে তিন হাজার মুরগি পুড়িয়ে ছাই হয়ে যায়।  

স্থানীয় চেয়ারম্যান নুরুজ্জামান জামাল মুন্সী জানান, ঘটনার পরই আমরা ঘটনাস্থলে আসি। আজ গরুগুলো বিক্রি করার কথা ছিল। কিন্তু আগুনে পুড়ে ছাই হয়ে গেল। এটা দুর্ঘটনা নাকি নাশকতা তা তদন্তের দাবি জানাই।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)সুব্রত গোলদার বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জুন ১২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ