ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

উখিয়ায় পুলিশের সঙ্গে গুলি বিনিময়, প্রাণ গেল রোহিঙ্গা সন্ত্রাসীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জুন ১২, ২০২৪
উখিয়ায় পুলিশের সঙ্গে গুলি বিনিময়, প্রাণ গেল রোহিঙ্গা সন্ত্রাসীর

কক্সবাজার: কক্সবাজারে উখিয়ার ঘোনারপাড়া ১৯ নম্বর রোহিঙ্গা শিবিরে দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ ও পুলিশের গুলি বিনিময়ে আব্দুল মোনাফ (২৬) নামে এক রোহিঙ্গা সন্ত্রাসী নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে।

বুধবার (১২ জুন) সকালে ক্যাম্পের এ-৪ ব্লকে এ ঘটনা ঘটে। আব্দুল মোনাফ ওই ক্যাম্পের আজিম উল্লাহ’র ছেলে।

পুলিশ জানিয়েছে, আব্দুল মোনাফ একজন চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যা ও অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে। এসব মামলায় তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন।

৮ এপিবিএন এর অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মো. আমির জাফর সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকালে উখিয়ার ঘোনারপাড়া ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৪ ব্লকে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার সন্ত্রাসীদের দুই পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। খবর পেয়ে এপিবিএন পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে আরসা সন্ত্রাসীরা অতর্কিত গুলি ছুড়তে থাকেন। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়ে।

ত্রিমুখী গুলি বিনিময়ের এক পর্যায়ে আরসা সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এ সময় ঘটনাস্থলের আশপাশে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় বিদেশি একটি পিস্তল। পরে গুলিবিদ্ধ যুবককে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এডিআইজি আমির জাফর বলেন, কি কারণে আরসা সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে পুলিশ তা নিশ্চিত নয়। এ ব্যাপারে পুলিশ খোঁজ-খবর নিচ্ছে।

নিহত আব্দুল মোনাফের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান আমির জাফর।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, জুন ১২, ২০২৪
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ