ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভোগান্তি নেই কমলাপুর স্টেশনে, নির্বিঘ্নে বাড়ি ফিরছেন মানুষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
ভোগান্তি নেই কমলাপুর স্টেশনে, নির্বিঘ্নে বাড়ি ফিরছেন মানুষ ছবি: বাংলানিউজ

ঢাকা: ঈদযাত্রার প্রথম দিন গত ১২ জুন ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে ট্রেনের বিলম্ব নিয়ে যে ভোগান্তি তৈরি হয়েছিল তা পরের দুদিন আর দেখা যাচ্ছে না। সময়মত ট্রেন স্টেশন ছেড়ে যাচ্ছে।

শুক্রবার (১৪ জুন) কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায়, দেশের প্রধান এই রেলস্টেশনে তেমন ভিড় নেই। যাত্রীরা স্বাচ্ছন্দ্যে ট্রেনে উঠতে পারছেন। ট্রেনগুলোও ছেড়ে যাচ্ছে প্রায় নির্ধারিত সময়ে।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকালের দিকে উত্তরবঙ্গগামী ট্রেনগুলোতে একটু ভিড় থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই ভিড়ে ভাটা পড়ে। তাই সকাল ১০টার পর স্টেশনে যাত্রীদের তেমন চাপ দেখা যায়নি।

গত ঈদুল ফিতরের মতো এবারও প্ল্যাটফর্ম এলাকায় যেন কোনো টিকিটবিহীন ব্যক্তি প্রবেশ করতে না পারেন, সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। যার ফলে ঢাকা স্টেশনের প্ল্যাটফর্ম এলাকায় অবাঞ্ছিত কোনো মানুষকে দেখা যায়নি।

ঈদযাত্রায় ট্রেনের যাত্রীদের যেন কোনো ভোগান্তিতে পড়তে না হয় এজন্য প্ল্যাটফর্ম এলাকায় প্রবেশের মুখে ‍র‌্যাব, পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) কন্ট্রোল রুম স্থাপন করেছে। প্লাটফর্মে প্রবেশের মুখে ট্রাভেলিং টিকিট এক্সামিনারদের (টিটিই) দেখা গেছে যাত্রীদের টিকিট চেক করতে, তবে এনআইডি মিলিয়ে দেখতে দেখা যায়নি এবার। যাদের টিকিট নেই, তাদের ১-৬ নম্বর কাউন্টারে গিয়ে দাঁড়িয়ে যাওয়ার টিকিট (স্ট্যান্ডিং) সংগ্রহ করতে দেখা গেছে।

নির্ধারিত সময়ের পাঁচ মিনিট পর সকাল ৯টা ১৫ মিনিটে ঢাকা রেলওয়ে স্টেশন ছেড়ে গেছে রংপুর এক্সপ্রেস। এছাড়া সকাল সাড়ে ১০টার কিশোরগঞ্জ এক্সপ্রেস ১০টা ৪০ মিনিটে স্টেশন ছেড়ে যায়।

ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, সকাল থেকে এখন পর্যন্ত প্রতিটি ট্রেন নির্ধারিত সময় ছেড়ে গেছে। এখন আর প্রথম দিনের মতো ট্রেনে কোনো বিলম্ব নেই।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
টিএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।