ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাভারের ২৩ কিলোমিটার সড়কে থেমে থেমে যানজট

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
সাভারের ২৩ কিলোমিটার সড়কে থেমে থেমে যানজট

সাভার (ঢাকা): সময় গড়ার সঙ্গে সঙ্গে সাভারের মহাসড়কে বেড়েছে যাত্রী ও যানবাহনের চাপ। এতে সাভারের মহাসড়কগুলোতে সৃষ্টি হয়েছে থেমে থেমে যানজট।

আইনশৃঙ্খলা বাহিনী যানজট নিরসনে তৎপর আছে।

শুক্রবার (১৪ জুন) রাত পৌনে ৮টার দিকে ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়ক ঘুরে দেখা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর থেকে নয়ারহাট ৩ কিলোমিটার, নবীনগর-চন্দ্রা মহাসড়কের নবীনগর থেকে বাইপাইল ৩ কিলোমিটার ও বাইপাইল থেকে চন্দ্রা পর্যন্ত ১৭ কিলোমিটারসহ মোট ২৩ কিলোমিটার সড়কে থেমে থেমে যানজট সৃষ্টি হয়েছে।

বাইপাইল বাসস্ট্যান্ড থেকে নাটোরগামী বাসে উঠে গ্রামের উদ্দেশ্যে রওনা করেছেন মোহাম্মদ আলী। তিন বলেন, বিকেল ৬টার দিকে বাইপাইল থেকে গাড়িতে উঠেছি। বাইপাইল পার হতেই যানজটের মুখে পড়তে হয়। থেমে থেমে যানজট লেগেই আছে। প্রায় দুই ঘণ্টায় আমি চন্দ্রা এলাকায় পৌঁছেছি। সড়কের পাশে অসংখ্য গাড়ি পার্কিং করা আছে। এছাড়া সড়কের ওপরে দাঁড়িয়ে যাত্রী ওঠানো হচ্ছে। এ কারণে যানজট আরও বেশি হচ্ছে।

সাভার পরিবহনের চালক হানজালা বলেন, আমরা রিজার্ভ ট্রিপ নিয়ে সাভার থেকে রংপুরের উদ্দেশ্যে রওনা করেছি। নবীনগর থেকে যানজট পেয়েছি। চন্দ্রা পর্যন্ত পৌঁছতে স্বাভাবিক সময়ের চেয়ে তিনগুণ বেশি লেগেছে। গরুর ট্রাক ও অতিরিক্ত যানবাহনের চাপে এমনটা হয়েছে।

সাভার হাইওয়ে পুলিশের পরিদর্শক (ওসি) আইয়ুব আলী বলেন, বিকেল থেকে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। এছাড়া কিছু বাস সড়কের ওপর দাঁড়িয়ে যাত্রী উঠাচ্ছেন। এতে করে পেছনে থাকা গাড়িগুলোর গতি কমে যাচ্ছে। এ জন্য ধীর গতির সৃষ্টি হয়েছে। তবে পরিস্থিতি ঠিক রাখতে পুলিশ কাজ করছে। দ্রুত যান চলাচল স্বাভাবিক হবে বলে আশা করছি।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।