ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

মেঘনায় বাল্কহেডে অভিযান, গ্রেপ্তার ২২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
মেঘনায় বাল্কহেডে অভিযান, গ্রেপ্তার ২২

চাঁদপুর: চাঁদপুর মেঘনা নদীতে ১১টি বাল্কহেডে অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের কারণে ২২ জন সুকানি ও শ্রমিককে গ্রেপ্তার করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নৌ পুলিশ এই অভিযান পরিচালনা করে।

শুক্রবার (১৪ জুন) রাতে চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মো. আশরাফ উদ্দিন, মো. মিহাদ, আবুল হোসেন পেদা, মো. সোয়েব, মো. জোবায়ের, মোহাম্মদ হান্নান, বেলাল হোসেন, আলা উদ্দিন, মো. মোফাজ্জল হোসেন, লিটন খাঁন, মো. শহিদুল ইসলাম, মো. সজীব, আবু লায়েস, রবিউল হোসেন, মো. রাসেল খাঁন, মো. শরীফ, হুমায়ুন কবীর, জাকির হোসেন, শিপন খান, মো. শিমুল, মো. ইউসুফ ও মো. ইমদাদুল ইসলাম। এদের বাড়ি চাঁদপুর, লক্ষ্মীপুর, নোয়াখালী, বরগুনা ও ময়মনসিংহ জেলার বিভিন্ন এলাকায়।

ওসি মনিরুজ্জামান বলেন, থানার উপ-পরিদর্শক (এসআই) মিঠুন বালা ও সঙ্গীয় ফোর্স বৃহস্পতিবার (১৩ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত মেঘনা নদীর চাঁদপুর সদর উপজেলার মোলহেড ও রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার নামক স্থানে ১১টি বাল্কহেডে অভিযান পরিচালনা করেন। এ সময় বাল্কহেডের কাগজপত্র যাচাই করে সার্ভে সনদ ঝুলিয়ে না রাখাসহ রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ্যে স্থানে উৎকীকরণ ও  সুকানি যোগ্যতা সনদ না থাকায় এবং নিষিদ্ধকালীন সময়ে নদী পথে বেপরোয়া গতিতে বাল্কহেড চালানোর কারণে ২২ জনকে গ্রেপ্তার করেন।

ওসি আরও বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে ১২ জনের বিরুদ্ধে অভ্যন্তরীণ নৌ চলাচল আইনের বিভিন্ন ধারায় মেরিন আদালতে প্রসিকিউশন এবং বাকি ১০ জনের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২২৬ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।