ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত রাঙামাটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত রাঙামাটি

রাঙামাটি: ঈদুল আজহা উপলক্ষে দেশে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এ ছুটিকে ঘিরে কোলাহলমুক্ত প্রশান্তির ছোঁয়া পেতে মানুষ ছুটে বেড়াবেন দেশের বিভিন্ন প্রান্তে।

সব ভ্রমণপিপাসুদের কথা চিন্তা করে রাঙামাটির পর্যটন স্পটগুলোকে প্রস্তুত রাখা হয়েছে। হোটেল-মোটেলগুলো করা হয়েছে পরিষ্কার-পরিছন্ন। ট্যুরিস্ট বোটগুলোকে সংস্কার ও সাজসজ্জা করা হয়েছে।

জেলা শহরের হোটেল-মোটেলের মালিকরা বলছেন, হোটেল-মোটেলগুলোর ৬০ শতাংশ অগ্রিম বুকিং হয়ে গেছে। রাঙামাটির ছাদখ্যাত বাঘাইছড়ির পর্যটন স্পট সাজেকে ছুটিতে ভালো পর্যটক আসবে এবং ব্যবসাও ভালো হবে বলে প্রত্যাশার কথা জানিয়েছেন পর্যটন ব্যবসায়ীরা।

রাঙামাটি পর্যটন করপোরেশনের ম্যানেজার আলোক বিকাশ চাকমা বলেন, ঈদুল আজহার ছুটিতে মোটেলের ৬০ শতাংশ বুকিং হয়ে গেছে। তিনি আশা করছেন কয়েকদিনের মধ্যে শতভাগ বুকিং থাকবে মোটেলগুলো।

তিনি বলেন, আমরা পর্যটকদের আসার আগে কক্ষগুলো পরিষ্কার-পরিছন্ন করে রাখা হয়েছে যাতে তারা স্বাচ্ছন্দ্যে থাকতে পারে।

রাঙামাটি ট্যুরিস্ট পুলিশ সুপার মহিউল ইসলাম বলেন, টানা ছুটিতে রাঙামাটিতে পর্যটকদের ঢল নামবে। ট্যুরিস্ট পুলিশ পর্যটকদের সার্বিক নিরাপত্তা দিতে কাজ করবে। এজন্য সাজেক, রাঙামাটি শহরের গুরুত্বপূর্ণ পর্যটন স্পট এবং সুবলং ঝরনা এলাকায় ট্যুরিস্ট পুলিশের সদস্যরা মোতায়েন থাকবে।  
প্রকৃতির রূপলাবণ্য ভরা এ সবুজ শহরে টানা ছুটিতে পর্যটকের সমাগম বাড়লে আয়ের চাকা সচল হবে এমনটা প্রত্যাশা পর্যটন ব্যবসায়ীদের।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।