ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

সিলেটে ঈদের প্রধান জামাত শাহী ঈদগাহে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
সিলেটে ঈদের প্রধান জামাত শাহী ঈদগাহে

সিলেট: প্রতি বছরের মতো এবারো পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে।

সোমবার (১৭ জুন) সকাল ৮টায় শাহী ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে।

জামাতে ইমামতি ও দোয়া পরিচালনা করবেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি আবু হোরায়রা নোমান। নামাজ পূর্ব বয়ান পেশ করবেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোস্তাক আহমদ খান।

এছাড়া দ্বিতীয় বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় নগরের দরগাহে হযরত শাহজালাল (রহ.) মাজার জামে মসজিদে। এই জামাতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা হুজায়ফা হোসাইন।

আঞ্জুমানে খেদমতে কুরআন সিলেট-এর উদ্যোগে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে ঈদের জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। এখানে ইমামতি করবেন বিশিষ্ট আলেমে দ্বীন অধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমান হুমায়দী। নামাজের পুর্বে বয়ান পেশ করবেন অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম-আল মাদানী। এই জামাতে মহিলাদের জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে।

নগরের কুদরত উল্লাহ জামে মসজিদে প্রতিবারের মতো এবারো ঈদুল আজহার পৃথক তিনটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়, ইমামতি করবেন শায়েখ সাঈদ বিন নুরুজ্জামান আল মাদানী।  

দ্বিতীয় জামাত হবে সকাল ৮টায়, ইমামতি করবেন ড. মাওলানা এ এইচ এম সোলায়মান এবং তৃতীয় জামাত সকাল ৯টায়, ইমামতি করবেন হাফেজ মাওলানা হোসাইন আহমদ।

নগরের কোর্ট পয়েন্ট সংলগ্ন কালেক্টরেট জামে মসজিদে ঈদুল আজহার জামায়াত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।

ইসলামিক ফাউন্ডেশন ও পুলিশ সূত্রে জানা গেছে, এ বছর সিলেট নগরে ৪৩০টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৩৪৭টি মসজিদে ও ৮৩টি ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আর সিলেট জেলার বিভিন্ন উপজেলায় দুই হাজার ৫৬৯টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। এর মধ্যে মসজিদে ২ হাজার ৯৯টি ও ঈদগাহে ৪৭০টি ঈদ জামাত অনুষ্ঠিত হওয়ার কথা।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।