ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

সাপের কামড়ে নারীর মৃত্যু, রাসেল ভাইপারের আতঙ্ক

অতিথি করেসপন্ডেন্ট, সাভার (ঢাকা) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুন ২০, ২০২৪
সাপের কামড়ে নারীর মৃত্যু, রাসেল ভাইপারের আতঙ্ক

ঢাকা: ধামরাইয়ে সাপের কামড়ে তহিরন্নেছা (৬৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। কোন সাপের ছোবলে তার মৃত্যু হয়েছে তা নিশ্চিত না।

তবে, এলাকাজুড়ে রাসেল ভাইপার সাপের আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) ভোরে আমতা ইউনিয়নের কাঁচা রাজাপুর গ্রামে ঘটনাটি ঘটে। এর পরপরই রাসেল ভাইপারসহ যেকোনো সাপের দংশন থেকে বাঁচতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এন্টিভেনম রাখার দাবি জানান এলাকাবাসী।

নিহত তহিরন্নেছা ধামরাইয়ের আমতা ইউনিয়নের কাঁচা রাজাপুর গ্রামের মৃত মজিবর রহমানের স্ত্রী।

নিহতের পরিবার জানায়, ভোরে রান্নার প্রস্তুতি নিচ্ছিলেন তহিরন্নেছা। এ সময় পাশের জঙ্গল থেকে একটি সাপ এসে তার পা পেঁচিয়ে ধরে দংশন করে। এতে তহিরন্নেছা অসুস্থ হয়ে পড়েন। স্থানীয় লোকজন এ ঘটনা দেখে তাকে সাটুরিয়া সদর হাসপাতালে নিয়ে যায়। পথে তার মৃত্যু হয়।

আমতা ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল আলীম বাংলানিউজকে বলেন, বাড়িতে কাজ করার সময় তহিরন্নেছাকে সাপে কামড়ায়। পরিবারের ধারণা, গোখরো (দাঁড়াস) সাপের দংশনে তার মৃত্যু হয়েছে। এ ঘটনার আগেও তহিরন্নেছাদের বাড়ির পাশের জঙ্গল থেকে আসা একটি গোখরো সাপকে পিটিয়ে মারে স্থানীয় লোকজন।

ধামরাইয়ের আমতা ইউনিয়নের চেয়ারম্যান আরিফ হোসেন জানান, আমার ইউনিয়নে এক বৃদ্ধা সাপের কামড়ে মারা গেছেন। সাপটি রাসেল ভাইপার ছিল কিনা নিশ্চিত না। তবে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মানিকগঞ্জের সাটুরিয়া ও ধামরাইয়ের জালসায় রাসেল ভাইপার দেখা গেছে, এমন খবর পাওয়া গেছে। যদিও এর সত্যতা মেলেনি।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুন ২০, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।