ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে প্রতারণা, নারীসহ গ্রেপ্তার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, জুন ২০, ২০২৪
ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে প্রতারণা, নারীসহ গ্রেপ্তার ২

দিনাজপুর: দিনাজপুরে ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণার অভিযোগে ইশরাত জাহান ওরফে আনিকা তাসনিম সরকার (৩০) নামে এক নারী প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়াও প্রতারণার কাজে সহায়তা করা শাহাদাত হোসেন (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগেও ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে প্রতারণার সময় গ্রেপ্তার হন ইশরাত জাহান।  

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে দিনাজপুর কোতোয়ালি থানায় এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন।  

গ্রেপ্তারকৃত ইশরাত জাহান ওরফে আনিকা তাসনিম সরকার শাহাজাহান আলী সরকারের মেয়ে। আর শাহাদাত হোসেন সদর উপজেলার ছয় নম্বর আউলিয়াপুর ইউনিয়নের ঘুঘুডাঙ্গা মান্ত্রিপাড়া এলাকার তরিকুল ইসলামের ছেলে।  

প্রেস ব্রিফিংয়ে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন বলেন, ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে ডিসি অফিসে চাকরি দেওয়ার নাম করে ঘুঘুডাঙ্গা এলাকার আল আমিনের কাছ থেকে দেড় লাখ টাকা হাতিয়ে নেন ইসরাত জাহান। শাহাদত হোসেনের মাধ্যমে তার পরিচয় হয় ইসরাত জাহানের সাথে। বিভিন্ন উৎসের মাধ্যমে আল আমিন জানতে পারেন তিনি ভুয়া ম্যাজিস্ট্রেট। টাকা ফেরত চাইলে গড়িমসি করেন ইসরাত ও শাহাদাত। বুধবার (১৯ জুন) বিকেলে ইশরাতকে শাহাদাতের বাসায় দেখতে পেয়ে জরুরি সেবা ৯৯৯ এ কল দিলে পুলিশ গিয়ে তাদের গ্রেপ্তার করে।  

তিনি আরও বলেন, এর আগে ২০২৩ সালের ১৬ জানুয়ারি ইশরাত জাহান ওরফে আনিকা তাসনিমকে ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ঢাকার যাত্রাবাড়ী থানায় আরও একটি প্রতারণার মামলা আছে। বিভিন্ন সময় নাম পরিচয় পরিবর্তন করে প্রতারণা করে থাকেন ওই নারী। তিনি আর আমিনসহ আর ও কয়েকজনের কাছ থেকে ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়ে ৮ লাখ ৩৫ টাকা হাতিয়ে নিয়েছেন।

প্রেস ব্রিফিংয়ে কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) এএফএম মনিরুজ্জামান মণ্ডল, পরিদর্শক (ইন্টেলিজেন্স) বিশ্বনাথ, উপপরিদর্শক শামীম, নূর আলম, ইন্দ্র মোহন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, জুন ২০, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।