ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

সভা-সমাবেশে পতাকা বিক্রিই তাদের জীবিকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
সভা-সমাবেশে পতাকা বিক্রিই তাদের জীবিকা

ঢাকা: বাংলাদেশের রাজনৈতিক সমাবেশে বহুদিনের রেওয়াজ জাতীয় ও দলীয় পতাকা বিক্রির। এসব সমাবেশে পতাকা বিক্রি করতে দেখা যায় মৌসুমি বিক্রেতাদের।

সভা-সমাবেশে পতাকা বিক্রি করেই তারা জীবিকা নির্বাহ করেন।

রোববার (২৩ জুন) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় দেখা মেলে পতাকা এমন মৌসুমি বিক্রেতাদের।

সোহরাব হোসেন নামে এক পতাকা বিক্রেতা বাংলানিউজকে বলেন, চাহিদা থাকায় বিভিন্ন দিবসে পতাকা বিক্রি করি। জাতীয় ও দলীয় পতাকা প্রতিটি ১৫০ টাকা করে বিক্রি করছি।

বেচাবিক্রি কেমন হচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ পর্যন্ত ৭-৮টি পতাকা বিক্রি হয়েছে। পতাকা যেদিন বিক্রি করতে বের হই সেদিন ভালোই চলে।  

কোন দলের বেশি পতাকা বিক্রি হয় এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি, আওয়ামী লীগ সব দলেরই পতাকায় বিক্রি করি, তবে সরকারি দল হওয়ায় আওয়ামী লীগের পতাকা বেশি বিক্রি হয়।

অন্যদিকে মুরগি বিক্রেতা বাবুল মৌসুমে বিক্রি করে থাকেন পতাকা। পতাকা বিক্রেতা বাবুল বলেন, ৫-৬টি পতাকা বিক্রি হয়েছে। একজনের পরামর্শে পতাকা বিক্রি করছি আজ কোনো কাজ না থাকায়। মোটামুটি বিক্রি হয়েছে বলা চলে!

এ সময় পতাকা কিনছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ১ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন লাবলু। তিনি বলেন, দেশ ও দলকে ভালোবাসি, এজন্য সংগ্রহে রাখার জন্য পতাকা কিনছি।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।