ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে পাসপোর্ট দালাল চক্রের হোতাসহ ১৬ সদস্য গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
চাঁদপুরে পাসপোর্ট দালাল চক্রের হোতাসহ ১৬ সদস্য গ্রেপ্তার

চাঁদপুর: চাঁদপুর পাসপোর্ট অফিস এলাকা তরপুরচন্ডীতে অভিযান চালিয়ে পাসপোর্ট দালাল চক্রের হোতাসহ ১৬ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

নাগরিকদের লিখিত ও মৌখিক অভিযোগের ভিত্তিতে সত্যতা যাচাই করে রোববার (২৩ জুন) দুপুরে র‌্যাব-১১ কুমিল্লার একটি বিশেষ দল এ অভিযান চালায়।

অভিযোগে গ্রেপ্তাররা হলেন- দালালচক্রের হোতা মো. ইয়াসিন (২২), মো. মামুন (৩৭), মুনকার আহমেদ রাজ (২২), মো. তানভীর (২৩), মোবারক গাজী (৪০), মো. রবিউল আলম (২৮), মো. শরীফ হোসেন (৩৭), মো. শাওন (২২), নুরুল ইসলাম মজুমদার (২৬), মো. অমিত হাসান (২২), মো. তোফাজ্জল দেওয়ান (৫৫), মো. সেলিম (৪০), রানা (৩৭), সাজ্জাদ (১৯), মো. তামিম হোসেন (২৩) ও আরমান হোসেন (৩০)।

গ্রেপ্তারের সময় তাদের হেফাজতে থাকা ১৮৩ পাসপোর্ট ডেলিভারি স্লিপ, ৮টি মোবাইল ফোন, নগদ ৪৫ হাজার ২০০ এবং পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন নথিপত্র জব্দ করা হয়।

রোববার (২৩ জুন) রাতে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১১ কুমিল্লার কোম্পানি অধিনায়ক (উপপরিচালক) লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান।

তিনি জানান, একজন সাধারণ নাগরিক হিসেবে দেশের প্রচলিত নিয়ম-নীতি অনুসরণ করে পাসপোর্ট প্রাপ্তি সব নাগরিকের অধিকার। তবে অধিকাংশ সময়ে অসংখ্য ভুক্তভোগী দালালচক্রের সদস্যকে পাসপোর্ট করতে দিয়ে অতিরিক্ত টাকা নেওয়ার পরও পাসপোর্ট পায়নি মর্মে লিখিত ও মৌখিক অভিযোগ করে। অভিযোগের সত্যতা যাচাই করে এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ চাঁদপুর সদরের তরপুরচন্ডী এলাকায় অভিযান পরিচালনা করে দালালচক্রের ১৬ জন সদস্যকে গ্রেপ্তার করে।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে  গ্রেপ্তাররা পাসপোর্ট প্রস্তুত করে দেবে বলে নির্ধারিত টাকার চাইতে অতিরিক্ত টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করেছেন। গ্রেপ্তার দালালচক্রের সদস্যদের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।  

পাসপোর্ট দালাল নির্মূলে র‌্যাবের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০৭৫৩ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।