ঢাকা, শনিবার, ৫ আশ্বিন ১৪৩১, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

জাতীয় স্মৃতিসৌধে নবনিযুক্ত সেনাপ্রধানের শ্রদ্ধা

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
জাতীয় স্মৃতিসৌধে নবনিযুক্ত সেনাপ্রধানের শ্রদ্ধা

সাভার (ঢাকা): সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেছেন নতুন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

সোমবার (২৪ জুন) দুপুর ১২টা ০২ মিনিটে জাতীয় স্মৃতিসৌধ শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

সেইসঙ্গে বীর শহীদদের সম্মানে সালাম প্রদান করেন তিনি।

এর আগে এদিন দুপুর ১২টার দিকে তিনি সৌধ এলাকায় প্রবেশ করেন। এ সময় অভ্যর্থনা জানান ৯ পদাতিক ডিভিশন জিওসি মেজর জেনারেল মঈন খাঁন। শ্রদ্ধা জানিয়ে ১২টা ০৫ মিনিটে স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন তিনি। পরে ১২টা ১০ মি‌নি‌টে সেনাপ্রধান স্মৃতিসৌধ প্রাঙ্গণ ত্যাগ করেন।

নবনিযুক্ত সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের সফর সঙ্গী ছিলেন লেফটেন্যান্ট জেনারেল মাজিবুর রহমান, মেজর জেনারেল যুবায়ের সালেহীন (এজি), মেজর জেনারেল সারোয়ার হোসেন, ব্রিগেডিয়ার জেনারেল মুনিরুল ইসলাম (ডিপিএস) ও তার নিরাপত্তা অফিসার।

সাভার গণপূর্ত বিভাগের সহকারী প্রকৌশলী ও জাতীয় স্মৃতিসৌধের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, সেনাপ্রধান দুপুরে জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তার আগমন উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধ প্রস্তুত রাখা হয়েছিল। সকাল থেকে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা ছিল। তবে দুপুরের পর জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণ দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হবে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।