ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহ-নেত্রকোনায় তিতাস গ্যাস সরবরাহ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
ময়মনসিংহ-নেত্রকোনায় তিতাস গ্যাস সরবরাহ বন্ধ

ময়মনসিংহ: সঞ্চালন লাইনে ত্রুটির কারণে ময়মনসিংহ ও নেত্রকোনা জেলার বাসাবাড়িতে তিতাসের গ্যাস সরবরাহ অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ হয়ে গেছে। এতে চরম ভোগান্তির মধ্যে পড়েছে গ্রাহকরা।

সোমবার (২৪ জুন) রাত ১১টা থেকে এই গ্যাস সরবরাহ কন্ধ রয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহ তিতাস গ্যাস অফিসের ম্যানেজার (অপারেশন) হিমটন পাল।

তিনি জানান, লিকেজ সরানোর জন্য আমাদের টিম সোমবার রাত থেকে চেষ্টা করছেন। এর আগে নিরাপত্তার জন্য আমাদের লাইনের সম্পূর্ণ গ্যাস শূন্য হওয়ার পর কাজ শুরু করা হয়েছে। সেই নিয়ম অনুসারে আমরা কাজ করেছি। আশা করছি দ্রুত সময়ের মধ্যে গ্যাস সরবরাহ সচল হবে।  

জানা যায়, সোমবার সকালে একটি ইকোনমিক জোনের নির্মাণকাজের পাইলিং করার সময় ময়মনসিংহের ত্রিশাল উপজেলার নারায়ণপুর গ্রামে ঢাকা-ময়মনসিংহ তিতাস গ্যাস সঞ্চালন পাইপ ক্ষতিগ্রস্ত হয়। এতে গ্যাস পাইপ লাইন ছিদ্র হয়ে গ্যাস বের হয়ে যাওয়ায় রাত থেকে দুই জেলায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়।  

ময়মনসিংহ নগরীর তিতাস গ্যাসের গ্রাহক রবিউল ইসলাম বলেন, মঙ্গলবার সকাল থেকে গ্যাস নেই। এতে রান্নার সমস্যা হচ্ছে। সকালে হোটেল থেকে রুটি কিনে নাস্তা করেছি। দিনের খাবার এখনো অনিশ্চিত। কিন্তু কখন গ্যাস পরিস্থিতি স্বাভাবিক হবে তাও বুঝতে পারছি না।

ময়মনসিংহ তিতাস গ্যাস বিক্রয় ও বিপণন কেন্দ্রের উপমহাব্যবস্থাপক নারায়ণ চন্দ্র দে বলেন, অত্যন্ত স্পর্শকাতর গ্যাসের সঞ্চালন লাইনের পাইপ ছিদ্র হয়েছে। সেটি মেরামত করা অত্যন্ত জটিল প্রক্রিয়া। তবে ইতোমধ্যে সঞ্চালন লাইনের মেরামত কাজ শুরু হয়েছে। কিন্তু কখন গ্যাস সংযোগ স্বাভাবিক হবে তা এখনই বলা যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।