ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়া: জেলার আশুগঞ্জে ব্যাংক ডাকাতি করতে গিয়ে নৈশ প্রহরী রাশেজ বিশ্বাস হত্যা মামলার দুই আসামিকে যাবজ্জীবন ও তিনজনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. আব্দুল হান্নান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আশুগঞ্জ উপজেলার বগৈর গ্রামের জামাল হোসেন ও আড়াইসিধা গ্রামের জমির হোসেনকে যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়।  

এছাড়াও একই উপজেলার চরচারতলা গ্রামের মো. মোস্তফা, শাহাদাৎ হোসেন ও মাসুম কবিরকে ১০ বছর করে কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। এর মধ্যে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত থাকলেও অন্য তিন আসামি পলাতক রয়েছেন। এছাড়া সাক্ষ্য প্রমাণ না থাকায় সাদ্দাম নামে একজনকে খালাস দেন আদালত।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট মো. দ্বীন ইসলাম বলেন, খুনসহ ডাকাতির ঘটনায় আদালত যে রায় দিয়েছেন তা সন্তোষজনক। দেশে এভাবে ন্যায় বিচার হলে অপরাধ প্রবণতা কমে আসবে।  

ব্রাহ্মণবাড়িয়া কোর্ট পরিদর্শক কাজী দিদারুল আলম বলেন, আলোচিত মামলার আসামিদের যথাযথ সাজা হওয়ায় অন্যান্য অপরাধীররা এ ধরনের অপরাধ থেকে নিভৃত থাকবে।

উল্লেখ্য, ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) শাখায় ডাকাতি করতে গিয়ে নৈশ প্রহরী রাজেশ বিশ্বাসকে হত্যা করে দুর্বৃত্তরা। পরে ২৬ সেপ্টেম্বর তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই শাখার ব্যবস্থাপক মোবাশ্বের হোসেন বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে মামলা করেন। পরে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ছয়জনকে অভিযুক্ত করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।