ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাট: জেলার কালীগঞ্জ উপজেলার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফের) গুলিতে নুরুল ইসলাম (৬০) নামে এক বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন।

বুধবার (২৬ জুন) ভোরে উপজেলার গোড়ল ইউনিয়নের লোহাকুচি গ্রামের ৯১৯ নম্বর সীমান্ত পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

 

নুরুল ইসলাম ওই এলাকার দুলালি গ্রামের মৃত মইনুদ্দিনের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ভারতীয় চোরাকারবারিদের সহায়তায় ভারতীয় গরু পাচার করতে লোহাকুচি সীমান্তের ৯১৯ নম্বর পিলার এলাকায় দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে নুরুল ইসলামসহ ৪/৫ জন রাখাল। পরে গরু নিয়ে ফেরার পথে ভারতের একশত গজ অভ্যন্তরে কোচবিহারের ৭৮ বিএসএফ ব্যাটালিয়নের ওয়েস্ট চামটা ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান নুরুল ইসলাম। পরে সঙ্গীয়রা তার মরদেহ নিয়ে দেশে ফিরেন। খবর পেয়ে কালীগঞ্জ থানার গোড়ল তদন্ত কেন্দ্রের পুলিশ মরদেহ উদ্ধার করে।

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির জানান, খবর পেয়ে নিহত নুরুল ইসলামের মরদেহ উদ্ধার করা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।  

এ বিষয়ে জানতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
এসএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।