ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাকায় মুষলধারে বৃষ্টি, ভোগান্তি চরমে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
ঢাকায় মুষলধারে বৃষ্টি, ভোগান্তি চরমে

ঢাকা: রাজধানীতে সকাল থেকে হঠাৎ মুষলধারে বৃষ্টি হওয়ায় বিভিন্ন স্থানে জলাবদ্ধতা তৈরি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

সকালে অফিসগামী মানুষও বিড়ম্বনার শিকার হয়েছেন।  

বুধবার (২৬ জুন) সকাল থেকে হালকা মেঘে ঢাকা ছিল ঢাকার আকাশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ কালো মেঘে ঢেকে যায়। সকাল ৯টার দিকে শুরু হয় মুষলধারে বৃষ্টি। বেলা সাড়ে ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বৃষ্টি হচ্ছিল।  

এদিকে বৃষ্টির কারণে বিভিন্ন স্থানে জলাবদ্ধতা তৈরি হয়েছে। বিশেষ করে নিম্নাঞ্চলগুলো বৃষ্টিতে কোথাও কোথাও হাঁটু পানি জমেছে।  

রাজধানীর বংশাল, মগবাজার, মৌচাক, ওয়ারলেস এলাকায় পানি জমে থাকতে দেখা যায়।  

এদিকে বৃষ্টির কারণে ঈদের ছুটির পর স্কুলকলেজ খোলার প্রথম দিনই শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা মারাত্মক দুর্ভোগে পড়েছেন।  

রাজধানীর পুরান ঢাকার বাসিন্দা একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের কর্মী মোবাশ্বের জানান, সকালে বৃষ্টির কারণে যানবাহন পেতে বেশ কষ্ট হয়েছে। এ রাস্তাতেও যানজট দেখা দেয়।  

বৃষ্টির কারণে রাইড শেয়ারিং তথা মোটরসাইকেল চালক ও আরোহীরাও ভোগান্তিতে পড়েন। পুরান ঢাকার রায় সাহেব বাজার থেকে বারিধারা যাওয়ার জন্য রাইড ভাড়া করেছিলেন এক আরোহী। কিন্তু বৃষ্টির কারণে কয়েক দফা থেমে ও ভিজে শেষ পর্যন্ত মগবাজার এসে নামিয়ে দিতে বাধ্য হন। ওই মোটরসাইকেল চালক জানান, সকাল থেকে বৃষ্টির কারণে আজ ভাড়াও পাচ্ছেন না। এদিকে ভিজতে ভিজতে অসুস্থ হয়ে গেছেন।  

বৃষ্টিতে রিকশা চালকসহ নিম্ন আয়ের মানুষরাও চরম ভোগান্তিতে পড়েছেন। বৃষ্টির কারণে রিকশা ও সিএনজি ভাড়াও বেশি দিতে হচ্ছে।  

মগবাজারের এক রিকশাচালক জানান, সকাল থেকে বৃষ্টি। তবুও পেটের দায়ে রোজগারের কথা মাথায় রেখে বের হইছি।  

ফার্মগেট থেকে বাবার সঙ্গে মোহাম্মদপুর রেসিডেন্সিয়াল স্কুলে যাচ্ছিল ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী জারিফ। বৃষ্টির কারণে রেইন কোর্ট গায়ে জড়িয়ে রওয়ানা দেয় সে। তার মতো অনেক শিক্ষার্থী স্কুল খোলার প্রথম দিন ভোগান্তিতে পড়েছে।  

আবহাওয়া অফিস জানিয়েছে, রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। ফলে তাপমাত্রা কিছুটা কমতে পারে৷ তবে ভ্যাপসা গরম অব্যাহত থাকবে।  

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানিয়েছেন, বৃহস্পতিবার (২৭ জুন) সকাল পর্যন্ত রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।  

আগামী তিন দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।  

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ২৬ জুন, ২০২৪
এমআইএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।