ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

এক মঞ্চে আ.লীগ, বিএনপি ও জাপার তরুণ নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
এক মঞ্চে আ.লীগ, বিএনপি ও জাপার তরুণ নেতারা

ঢাকা: ঝুঁকিমুক্ত নিরাপদ পথচারী পারাপারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬১ নং ওয়ার্ডের নয়াপাড়া আবেদীন ভবন সংলগ্ন জিয়া সরণি মিনি কালভার্ট নির্মাণ করার লক্ষ্যে একযোগে আহ্বান জানিয়েছেন প্রধান তিন দলের তরুণ নেতারা।

বুধবার (২৬ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে তারা এই আহ্বান জানান।

তারা জানান, গত মে মাস থেকে হতে ‘জিয়া সরণি মিনি কালভার্ট নির্মাণ’ বিষয়ে অ্যাডভোকেসি কার্যক্রম শুরু করে যা ৬১ নং ওয়ার্ডবাসীদের দীর্ঘদিনের দাবি। এই কার্যক্রমের আওতায় ফেলোগণ পারস্পরিক ও নিজ নিজ দলের স্থানীয় নেতাদের সহায়তায় দক্ষিণ সিটি করপোরেশনের নোয়াপাড়া নাগরিকদের সঙ্গে কালভার্ট নির্মাণের বিষয়ে বিভিন্ন স্থানে কথা বলেন এবং সমস্যা সমাধানে স্থানীয়দের কাছ থেকে প্রায় ৩০০ গণস্বাক্ষর সংগ্রহ করেন।

ইউএসএআইডির অর্থায়নে আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ‘স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ ইন বাংলাদেশ’ প্রকল্পের আওতায় এই তরুণ নেতারা ইয়ং লিডার ফেলোশিপ (ওয়াইএলএফপি) প্রোগ্রামে ২৪তম ব্যাচে অংশ নিয়েছেন। এই ফেলোশিপ কার্যক্রমের অংশ হিসেবে স্থানীয় সমস্যা সমাধানে ভিন্ন ভিন্ন দলের হলেও তারা একসঙ্গে কাজ করছেন বলেও তারা জানান।  

তারা বলেন,ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬১ নং ওয়ার্ডের এই মিনি কালভারটা নির্মাণ খুবই জরুরি হয়ে পড়েছে। মানুষ এখানে প্রতিনিয়ত দুর্ঘটনার কবলে পড়ছেন। এছাড়াও এলাকাবাসীকে বিভিন্ন দুর্ভোগ পোহাতে হচ্ছে। এলাকাবাসীর এই দুর্ভোগের হাত থেকে রক্ষার জন্য মিনি কালভার্টটি খুবই জরুরি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুব মহিলা লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক রেহেনা আক্তার আশা, জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটি সদস্য সালেহা আক্তার, যুবদলের সাবেক দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আজিজুর রহমান, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য আফসানা ইয়াসমিন, জাতীয় ছাত্র সমাজ, কেন্দ্রীয় নির্বাহী সংসদ সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. জুবায়ের আহমেদ , জাতীয়তাবাদী ছাত্রদল যুগ্ম সাধারণ সম্পাদক সায়রা চন্দ্রা চাকমা, ছাত্রলীগের উপ-তথ্য ও গবেষণা সম্পাদক মো. নুর আল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
এইচএমএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।