ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ট্রেনের বগি লাইনচ্যুত, সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
ট্রেনের বগি লাইনচ্যুত, সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

সিলেট:  সিলেটের মোগলাবাজারে পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের ২ বগি লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বুধবার (২৬ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মাইজগাঁও-মোগলাবাজার সেকশনে কটালপুর রেল সেতুতে ট্রেনটি আলাদা হয়ে যায়। পরে ট্রেনের ছয়টি কোচ লাইনচ্যুত হয়ে যায়। এতে বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন।

সিলেট রেলওয়ে স্টেশনের ম্যানেজার মো. নুরুল ইসলাম গণমাধ্যমকে দুর্ঘটনা বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস মাইজগাঁও ছেড়ে আসার পরে কটালপুর ব্রিজ অতিক্রম করার সময় ট্রেনটির বগি আলাদা গয়ে যায়। এরপর ট্রেনটি বড় ধরনের দুর্ঘটনা থেকে থেকে রক্ষা পান যাত্রীরা।

এলএম এর ভাষ্যমতে, কেউ বারবার পেছন থেকে এসিপি করার (চেইন টেনে ট্রেন থামানোর) চেষ্টা করেছিল। যে কারণে ট্রেনটি দুর্ঘটনার কবল থেকে অল্পের জন্য রক্ষা পায়। রেলওয়ে লোকো সেকশনের লোকজন ট্রেনটি উদ্ধারের জন্য কাজ করছেন।

এদিকে, সন্ধ্যা সাড়ে ৭টায় সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে সুরমা মেইল ছাড়ার কথা থাকলেও ছেড়ে যায়নি। এছাড়া রাত পৌনে  ৮টায় উদয়ন এক্সপ্রেস ট্রেন ছেড়ে যাওয়ার কথা থাকলেও সিলেট ছেড়ে যায়নি।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
এনইউ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।