ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় ২ থেকে ৩ টাকা বেড়েছে চালের দাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
নওগাঁয় ২ থেকে ৩ টাকা বেড়েছে চালের দাম

নওগাঁ: নওগাঁর খুচরা বাজারে প্রকার ভেদে প্রতি কেজি চালের দাম বেড়েছে ২ থেকে ৩ টাকা।

নওগাঁ পৌর খুচরা চাল বাজারের ব্যবসায়ী তাপস বাংলানিউজকে জানান, বর্তমানে সব ধরনের চালের দাম ২ থেকে ৩ টাকা বেড়েয়।

স্বর্ণ-পাঁচ জাতের চাল ৫০ টাকা থেকে বেড়ে বিক্রি হচ্ছে ৫২ টাকা কেজি, পলিশ করা কাটারি চাল বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৩ এবং পাতিল সিদ্ধ অর্থাৎ পলিশ ছাড়া কাটারি চাল বিক্রি হচ্ছে ৬৭ থেকে ৭০ টাকায়, জিরাশাইল জাতের চাল ৫৮ থেকে বিক্রি হচ্ছে ৬০ টাকায়, ৪৯ এবং সুবর্ণলতা জাতের চাল ৫৫ টাকা কেজি থেকে বর্তমানে বিক্রি হচ্ছে ৫৬ টাকা কেজি।

পৌর বাজারের খুচরা ব্যবসায়ীরা বলছেন, মোকামগুলোতে চালের সংকট ফলে চালের দাম বেড়েছে। অন্যদিকে বাজারে বেচাকেনা নেই বললেই চলে। তারপরও যেহেতু মোকামে চালের দাম বেড়েছে সেই প্রভাব পড়েছে খুচরা বাজারে।

নওগাঁ চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন চকদার বজানান, ঈদের জন্য মিলগুলোতে চালের উৎপাদন কম হয়েছে। সব শ্রমিক ঈদের ছুটিতে যাওয়ার ফলে বেশ কয়েকদিন মিলে চাল উৎপাদন বন্ধ ছিল। এজন্য চাহিদা অনুযায়ী ঘাটতি রয়েছে চালের।

যখন মিল গুলো উৎপাদন শুরু করলো ঠিক সেই মুহূর্তে বাজারে ধানের আমদানি কম। অন্যদিকে ধানের দাম বেশি। ফলে চালের দাম বেড়েছে। তবে খুব বেশি একটা বাড়েনি ১ থেকে ২ টাকা কেজি প্রতি  বেড়েছে।

নওগাঁ ধানের বাজার গুলোতে খোঁজ নিয়ে দেখা গেছে, প্রকার ভেদে মণ প্রতি ধানের দাম বেড়েছে ১০০ টাকা থেকে ১২০ টাকা পর্যন্ত। গতকাল নওগাঁর হাটগুলোতে কাটারিভোগ জাতের ধান বিক্রি হয়েছে ১৩৫০ টাকা মণ। এবং মোটা জাতের ধান বিক্রি হয়েছে ১ হাজার ৫০ মণ।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।