ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্বপদে বহাল বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
স্বপদে বহাল বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর

সিলেট: উচ্চ আদালতের নির্দেশে স্বপদে বহাল সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান। এর আগে গত ২৭ জুন তাকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

সোমবার (১ জুলাই) হাইকোর্টে মেয়র মুহিবুর রহমান তার বহিষ্কারাদেশের বিরুদ্ধে আপিল করলে শুনানি শেষে বহিষ্কারাদেশ প্রত্যাহার করে স্বপদে বহাল রাখেন আদালত।

মুহিবুর রহমানের আইনজীবী সংবিধান বিশেষজ্ঞ ড. শাহদীন মালিক বলেন, মেয়র মুহিবুর রহমানের যে সাময়িক বরখাস্তের আদেশ ছিল সম্পূর্ণ অন্যায় ও বেআইনি। আমি আদালতে দাঁড়িয়ে শুনানি করলে আদালত বুঝেছেন সেই আদেশ বেআইনি ছিল। তাই মেয়র মুহিবুর রহমানকে স্বপদে বহালের আদেশ দিয়েছেন আদালত।

এর আগে গত বৃহস্পতিবার (২৭ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আব্দুর রহমান রাষ্ট্রপতির আদেশক্রমে তার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মেয়র মুহিবুর রহমানকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করেন। এ আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করে তার বরখাস্ত প্রত্যাহার ও স্বপদে বহালের আদেশ পান।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, জুলাই ০১, ২০২৪
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।