ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

আগৈলঝাড়ার চেঙ্গুটিয়া খালের সেতুতে ফাটল, ঝুঁকিপূর্ণ পারাপার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
আগৈলঝাড়ার চেঙ্গুটিয়া খালের সেতুতে ফাটল, ঝুঁকিপূর্ণ পারাপার

বরিশাল: বরিশালের আগৈলঝাড়া উপজেলার চেঙ্গুটিয়া খালের ওপর গার্ডার সেতুতে ফাটল দেখা দিয়েছে। এতে সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

এমনকি সেতুর নিচের মূল কাঠামোর একটি ভিম বাঁকা হওয়ায় সেতুটি হেলে পড়েছে। যে কোনো সময় ওই সেতু ধসে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছে স্থানীয়রা।

উপজেলা এলজিইডি বিভাগকে বিষয় জানানোর পরেও তারা এখনও কোনো ব্যবস্থা নেয়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়নের চেঙ্গুটিয়া বাজার থেকে কাজির গ্রামে যাওয়ার জন্য খালের ওপর এক যুগের বেশি সময় আগে এলজিইডি বিভাগ থেকে একটি গার্ডার সেতু নির্মাণ করা হয়েছিল। ওই সেতু নির্মাণের সময় সঠিকভাবে উপজেলা এলজিইডি বিভাগ থেকে তদারকি না করার কারণে কাজের মান নিম্নমানের হয়েছিল। এ কারণে সেতু নির্মাণের সাত বছর পরেই সেতুর বিভিন্ন স্থানে গর্ত ও ফাটল দেখা দেয়। ওই গর্ত ও ফাটলের স্থান একাধিকবার সংস্কার করার কয়েকদিন পর আবার ওই স্থানে গর্ত হয়ে যায়। এমনকি বর্তমানে সেতুর নিচের মূল কাঠামোর একটি ভিম বাঁকা হয়ে সেতুটি হেলে পড়েছে।

ঝুঁকিপূর্ণ ওই সেতু দিয়ে প্রতিদিন শিক্ষার্থীসহ শতশত মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। এ বিষয়টি উপজেলা এলজিইডি বিভাগকে একাধিকবার জানানোর পরেও তারা কোনো ব্যবস্থা নেয়নি।

ওই সেতু দিয়ে চলাচলকারী সুমন সরদার নামে এক পথচারী বলেন, এ ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলাচল করতে গিয়ে আমাদের প্রতিদিন সমস্যায় পড়তে হয়। রাতে চলাচল করতে গিয়ে গর্তে পড়ে অনেকেই দুঘর্টনার শিকার হচ্ছেন। চলাচলে সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হচ্ছে ছোট ছোট শিক্ষার্থীদের।

এ বিষয়ে উপজেলা এলজিইডি বিভাগের প্রকৌশলী রবীন্দ্রনাথ চক্রবর্তী বাংলানিউজকে বলেন, সেতুটির ব্যাপারে আমাদের জানা নেই। এখন আমরা জানলাম। লোক পাঠিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুলাই ০১, ২০২৪
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।