ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইল পৌরসভার মেয়রসহ ৬ জনের নামে দুদকের মামলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
টাঙ্গাইল পৌরসভার মেয়রসহ ৬ জনের নামে দুদকের মামলা 

টাঙ্গাইল: টাঙ্গাইল পৌর এলাকার বেড়াডোমায় লৌহজং নদীর ওপর নির্মাণাধীন ব্রিজ ভেঙে হেলে পড়ার ঘটনায় পৌরসভার মেয়রসহ ছয়জনের নামে মামলা করেছে দুদক।  

মঙ্গলবার (২ জুলাই) দুর্নীতি দমন কমিশনের (দুদক) টাঙ্গাইল জেলা শাখার সহকারী পরিচালক বিপ্লব হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

 

মামলার আসামিরা হলেন- ঠিকাদারি প্রতিষ্ঠান বিক্সস অ্যান্ড ব্রিজেস লিমিটেডের মালিক মোস্তফা মোহাম্মদ মাসুদ, প্রকল্প পরিচালক একেএম রশীদ আহমেদ, টাঙ্গাইল পৌরসভার মেয়র এস এম সিরাজুল হক আলমগীর, পৌরসভার নির্বাহী প্রকৌশলী শিব্বির আহম্মেদ আজমী, সহকারী প্রকৌশলী রাজীব কুমার গুহ এবং উপসহকারী প্রকৌশলী একেএম জিন্নাতুল হক।

টাঙ্গাইল পৌর এলাকার বেড়াডোমায় লৌহজং নদীর ওপর এলজিইডির অর্থায়নে এ সেতুটির কাজ বাস্তবায়ন করছে টাঙ্গাইল পৌরসভা। সেতুর নির্মাণ ব্যয় ধরা হয় তিন কোটি ৬০ লাখ ১৮ হাজার টাকা। ৪০ মিটার দৈর্ঘ্য আর ৮ মিটার প্রস্থের সেতুটির নির্মাণ কাজ শুরু হয় ২০২০ সালের ১২ নভেম্বর। প্রকল্পের চুক্তি অনুযায়ী সেতুটির নির্মাণ কাজ শেষ হওয়ার কথা ছিল ২০২২ সালের ১১ মে।  

কিন্তু নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই ওই বছর ১৬ জুন রাতে পানির স্রোতে নির্মাণাধীন সেতুর পশ্চিমপাশের বাঁশ ও কাঠের খুঁটিগুলো সরে গিয়ে সেতুর একাংশ দেবে যায়। পরে দুদকসহ বিভিন্ন সংস্থা তদন্ত শুরু করে।

নিম্নমানের নির্মাণ সামগ্রী ও কর্তৃপক্ষের গাফিলতির কারণেই সেতুর একটি অংশ দেবে যায় বলে দুদকের মামলায় বলা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।