ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

আগামী বর্ষার আগে মুহুরী-কহুয়ার বন্যা নিয়ন্ত্রণ বাঁধের কাজ শুরু হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
আগামী বর্ষার আগে মুহুরী-কহুয়ার বন্যা নিয়ন্ত্রণ বাঁধের কাজ শুরু হবে

ফেনী: মুহুরী নদীর বেড়িবাঁধ ভেঙে প্লাবিত ফেনীর পরশুরাম ও ফুলগাজীর বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। এসময় তিনি আগামী বর্ষা মৌসুমের আগে মুহুরী-কহুয়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধের কাজ শুরুর আশ্বাস দেন।

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে প্রতিমন্ত্রী বন্যাকবলিত এলাকা ঘুরে মানুষের দুঃখ-দুর্দশার চিত্র দেখেন।  

জাহিদ ফারুক এসময় বলেন, আগামী বর্ষা মৌসুমের আগে মুহুরী-কহুয়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধের কাজ শুরু হবে। আশা করি এ ধরনের প্লাবন হবে না। আগামীতে সহনীয় পর্যায়ে আনতে সক্ষম হবো। এ নিয়ে ৭শ-৮শ কোটি টাকার প্রকল্পের একটি সমীক্ষা চলছে। ফিজিবিলিটি স্টাডি শেষ হয়েছে। সপ্তাহখানেকের ভেতর কপি পেয়ে যাবো। ডিপিপি প্রণয়ন করতে চিফ ইঞ্জিনিয়ারকে বলা হয়েছে। আগামী দুই মাসের মধ্যে প্রকল্পটি অনুমোদনের জন্য একনেকে উত্থাপন করা হবে।  

তিনি বলেন, পুরো পৃথিবীতে বৈশ্বিক সমস্যা দেখা দিলেও প্রধানমন্ত্রীর নেতৃত্বে পানি উন্নয়ন বোর্ডের কাজ চলমান রয়েছে।

এসময় ফেনী-১ আসনের সংসদ সদস্য (এমপি) আলাউদ্দিন আহাম্মদ চৌধুরী নাসিম, জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ভূইয়া প্রমুখ প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন।  

উজানের পানির ঢলে পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের দক্ষিণ শালধর ও বক্সমাহমুদ ইউনিয়নের বাঘমারা এলাকায় দুটি এবং ফুলগাজী সদর ইউনিয়নের দৌলতপুরে তিনটি, নিলক্ষী ও একরামনগরে দুটি বেড়িবাঁধ ভেঙে ১০ গ্রাম পানিতে প্লাবিত হয়েছে।

প্রতিমন্ত্রী দক্ষিণ শালধর এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

বন্যা পরিস্থিতির কারণে এ দুই উপজেলায় মঙ্গলবারের এইচএসসি ও আলিম পরীক্ষা স্থগিত করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জুলাই ০২, ২০২৪
এসএইচডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।