ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

নাচোলে শত্রুতার জেরে আমন ধানের বীজতলা নষ্টের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
নাচোলে শত্রুতার জেরে আমন ধানের বীজতলা নষ্টের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ: জেলার নাচোলে পূর্ব শত্রুতার জেরে প্রায় দুই বিঘা আমন ধানের বীজতলার চারা নষ্ট করার অভিযোগ উঠেছে  প্রতিপক্ষের বিরুদ্ধে।  

সোমবার (১ জুলাই) দুপুরে উপজেলার নেজামপুর ইউপির রাওতারা গ্রামের মাঠে এ ঘটনা ঘটে।

 

এদিকে ধান রোপণের আগ মুহূর্তে বীজতলা নষ্ট করে দেওয়ায় দিশেহারা হয়ে পড়েছেন ক্ষতিগ্রস্ত কৃষক আসাদুজ্জামান সুমন। তিনি জানান, পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের লোকজন এ ঘটনা ঘটিয়েছে। তবে অভিযুক্তরা অভিযোগ অস্বীকার করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার নেজামপুর ইউপির রাওতারা মৌজার ৭ নম্বর খতিয়ানে মোট দুই একর জমি পৈত্রিকভাবে পেয়ে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে শিবগঞ্জ উপজেলার নামো সুন্দরপুর গ্রামের তাসিকুল আলম সোনা হাজির ছেলে আসাদুজ্জামান সুমন। সম্প্রতি তিনি শ্রমিকের মাধ্যমে দুই বিঘা জমিতে বীজতলা বানিয়ে সেখানে চারা লাগিয়েছিলেন। আর ঐ চারা দিয়ে প্রায় ২০ বিঘা জমিতে আমন ধান রোপণের লক্ষ্য ছিল তার।  

গত সোমবার দুপুরে হঠাৎ করে সদর উপজেলার নয়াগোলা ঘাটপাড়া গ্রামের নুরুল হুদার ছেলে রেজাউল এবং টাকাহারা গ্রামের হাবিবুর রহমান তাদের ভাড়াটিয়া লোকজন দিয়ে তার জমির আমন ধানের বীজতলার ওপর দিয়ে পাওয়ার টিলার চালিয়ে নষ্ট করে দেয়।

ক্ষতিগ্রস্ত কৃষক আসাদুজ্জামান সুমনের দাবি, সম্প্রতি তাদের পৈত্রিক জমি নিয়ে দ্বন্দ্বের জেরে আদালতে একটি মামলা বিচারাধীন থাকায় পুরো জমিতে অস্থায়ী নিষেধাজ্ঞা ছিল। কিন্তু রেজাউল এবং হাবিবুর রহমান মামলার জেরে ক্ষিপ্ত হয়ে আদালতের আদেশ অমান্য করে আমার জমির বীজতলা নষ্ট করেছে। আমি প্রশাসনের কাছে ন্যায্য বিচার দাবি করছি। এবং মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।

এ ব্যাপারে অভিযুক্ত রেজাউলকে ফোন করা হলে তিনি ভুল নম্বরে ফোন করেছেন বলে সংযোগ কেটে দেন এবং অপর অভিযুক্ত হাবিবুর রহমান বলেন, দাদের বিরুদ্ধে এ অভিযোগ সত্য নয়। সুমনই বীজতলা নষ্ট করে আমাদের ওপর দোষ চাপাচ্ছেন।

এ বিষয়ে নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকার বলেন, বীজতলা নষ্ট করার বিষয়টি মৌখিকভাবে শুনেছি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।