ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

জুরাইনে পোশাক কারখানায় নারী শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
জুরাইনে পোশাক কারখানায় নারী শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু

ঢাকা: রাজধানীর জুরাইনে নিউ জেনারেশন নামে একটি পোশাক কারখানায় একজন নারী শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। তার নাম মাহমুদা আক্তার (২৩)।

জানা গেছে, মঙ্গলবার (২ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে মাহমুদাকে অচেতন অবস্থায় স্বজনরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। দায়িত্বরত চিকিৎসক তাকে পরীক্ষার পর মৃত ঘোষণা করেন।

মাহমুদার ছোট ভাই মো. শিপন জানান, তাদের বাসা জুরাইন মিষ্টির দোকান এলাকায়। জুরাইনের আলম মার্কেট এলাকায় নিউ জেনারেশন নামে একটি পোশাক কারাখানায় চাকরি করতেন মাহমুদা।

বিকেল ৩টার দিকে কারখানা থেকে তাকে কল করে জানানো হয়, মাহমুদা কিছু একটা খেয়ে অচেতন হয়ে পড়েছেন। শিপন দ্রুত কারখানায় যান। সেখানে তার বোনকে অচেতন অবস্থায় দেখতে যান। পরে তাকে ঢামেকে নিয়ে যান তিনি। পথে মাহমুদা তাকে জানিয়েছিলেন তিনি একটি ওষুধ সেবন করেছিলেন। সেটি কি ছিল বা কী হয়েছিল তা বলতে পারেননি মাহমুদা।

মাহমুদা ভোলার চরফ্যাশন উপজেলার কাশেমগঞ্জ গ্রামের রুহুল আমিনের মেয়ে ছিলেন। নিউ জেনারেশনে চাকরি নেওয়ার আগে তিনি কাতারে ছিলেন। ছয় মাস আগে সেখান থেকে ফেরেন। তার অ্যাপেন্ডিসাইটিসের সমস্যা ছিল। সেটির অপারেশনও হয়েছিল। গত দেড় মাস ধরে তিনি নিউ জেনারেশনে কাজ করছিলেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, মাহমুদার মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। ঘটনাটি কদমতলি থানা পুলিশকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।