ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

রাস্তায় পড়ে থাকা অসুস্থ বৃদ্ধ পেলেন আশ্রয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
রাস্তায় পড়ে থাকা অসুস্থ বৃদ্ধ পেলেন আশ্রয়

মাদারীপুর: জেলার শিবচরের পৌর বাসস্ট্যান্ডে মানসিক ভারসাম্যহীন এক বৃদ্ধকে (৬৫) অসুস্থ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। রাস্তায় পড়ে থেকে আরও অসুস্থ হয়ে পড়েন তিনি।

 

বিষয়টি জানতে পেরে সোমবার (১ জুলাই) ওই বৃদ্ধকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন। পরে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শিহাবের দায়িত্বে ওই বৃদ্ধের চিকিৎসা শুরু হয়।  

জানা গেছে, গত সোমবার সন্ধ্যা থেকে বাকপ্রতিবন্ধী অসুস্থ ও লোকটিকে পৌর বাসস্ট্যান্ডে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে নানাভাবে লোকটির পরিচয় জানার চেষ্টা করেও ব্যর্থ হন তারা। তাকে কে বা কারা রেখে গেছে তাও বলতে পারেননি। ঠিকমতো খাবারও খেতে পারছিলেন না। বিষয়টি জানতে পেরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিতে বলেন ইউএনও।  

শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফাতিমা মেহজাবীন জানান, অসুস্থ অবস্থায় সোমবার রাতেই ওই বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। বৃহস্পতিবার (৪ জুলাই) পর্যন্ত তিনি সুস্থ হয়ে উঠেন। ওই দিন বিকেলে তাকে  রাজধানীর মিরপুরে অবস্থিত সরকারি আশ্রয়/অভ্যর্থনা কেন্দ্রে পাঠানো করা হয়েছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন, বাকশক্তিহীন অসুস্থ লোকটিকে কে বা কারা যেন বাসস্ট্যান্ডে ফেলে রেখে যায়। আমরা বিষয়টি জানতে পেরে সমাজসেবা কর্মকর্তাকে সেখানে পাঠিয়ে তাকে উদ্ধার করি। পরে চিকিৎসার ব্যবস্থা করা হয়। গত তিন দিন চিকিৎসাধীন অবস্থায় তার আত্মীয়-স্বজনের সন্ধান পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।